মঙ্গলবার ২২ অক্টোবর, ২০১৯ ইং , ৬ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২২ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ইতালিতে প্রবাসী নারীদের আয়োজনে বনভোজন

আগস্ট ৩, ২০১৮ | ৩:৫৩ অপরাহ্ণ

।। ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে ।।

বিজ্ঞাপন

সমুদ্র স্নান, বেলাভূমিতে ফুটবল খেলা ও নানান সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বনভোজন আয়োজন করেছে ইতালিতে বাংলাদেশি নারীরা। ইতালির পেরোজ্জা লাগো ত্রাসীমেনো পর্যটন কেন্দ্রে বনভোজনের এই আয়োজক হিসেবে ছিল, মহিলা সংস্থা ইতালি।

তিনটি বাসে করে ভ্রমণ পিপাসুরা রোমের তরপিনাত্তারা থেকে তাদের যাত্রা শুরু করেন। পথেই পরিবেশন করা হয় সকালের নাস্তা। রোমের অদূরে সাগর ও পাহাড় আচ্ছাদিত প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি ত্রাসীমেনো পর্যটন কেন্দ্রে পৌঁছানোর পর লেকের মনোরম দৃশ্য, সৈকতের প্রাকৃতিক সৌন্দর্য সবাইকে আলোড়িত করে। সেখানে দুপুরের খাবার পরিবেশন করা হয়। তারপর দলবেঁধে সমুদ্র স্নান, সাঁতার, বেলাভূমিতে ফুটবল, শিশুদের দৌড়, ভলিবল খেলাসহ নানা ধরনের খেলা চলতে থাকে সারাদিন।

এরই ফাঁকে আনন্দ ভ্রমণে আগত পরিবারগুলোর ছেলেমেয়েদের নিয়ে আনন্দ আড্ডায় মেতে উঠেন। প্রকৃতির অপরূপ সৌন্দর্যের ছোট্ট কাসালেগাস নদীর তীর বাংলা ভাষাভাষীদের কলকাকলিতে মুখর হয়ে উঠে। শিশু-কিশোরদের বাঁধভাঙা আনন্দ ও উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। যেন প্রবাসে অনন্য এক টুকরো বাংলাদেশ। আয়োজনের শেষে, র‌্যাফেল ড্র ও বিজয়ীদের মধ্যে পুরস্কার দেয়া হয়। কর্মব্যস্ততার ক্লান্তি থেকে মুক্তি ও আনন্দ দিতে বনভোজনটি এক মিলন মেলায় পরিণত হয়।

বিজ্ঞাপন

আয়োজনে মহিলা সংস্থা ইতালির সভাপতি শান্তা সিকদার বলেন, প্রবাসে ব্যস্ততার মাঝে একটু সুখের পরশ পেতে প্রতি বছর আমরা আনন্দ ভ্রমণসহ বিভিন্ন আয়োজন করে থাকি। সবাইকে বিনোদন দিতে এবং ক্লান্তি দূর করতে মহিলা সংস্থা ইতালির এ আয়োজন।

তিনি আরও বলেন, এবারের মত সকলের সহযোগিতা পেলে সামনে আমরা এর চেয়ে সুন্দর অনুষ্ঠান উপহার দিতে পারব। তিনি আনন্দ ভ্রমণে সহযোগিতা ও অতিথিবৃন্দরা ও অংশগ্রহণকারী সহ উপস্থিত সবাইকে ধন্যবাদ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আয়োজনে আরও উপস্থিত ছিলেন, মহিলা সংস্থার সাংগঠনিক সম্পাদক রুপালী গোমেজ, প্রচার সম্পাদিকা শাহিনা মান্নানসহ অন্যান্য নেতৃবৃন্দ। আনন্দ ভ্রমণে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বরিশাল বিভাগ সমিতি ইতালির প্রধান উপদেষ্টা লুত্তফর রহমান, বৃহত্তর ঢাকা সমিতি উপদেষ্টা আব্দুর রশিদ, বাংলাদেশ সমিতি ইতালি সাধারণ সম্পাদক আবুল কালাম সায়মন, বৃহত্তর ঢাকা সমিতি সাধারণ সম্পাদক মনজুর আহমেদ মঞ্জু, ইতালি আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতিয়ার রসুল,বৃহত্তর কুমিল্লা সমিতি সাধারণ সম্পাদক জসিম উদ্দিন মজুমদার, জালালাবাদ কল্যাণ সংঘ বৃহত্তর সিলেট ইতালি সভাপতি অলি উদ্দিন শামীম, অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের সভাপতি মনিরুজ্জামান মনির, গাজীপুর জেলা সমিতির আহ্বায়ক শাহিন কাওসার খলিল, ইতালি মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নয়না আহমেদ, মহিলা সমাজ কল্যাণ সমিতি ইতালি সভাপতি লায়লা শাহ, নব জাগরণ নারী কল্যাণ সমিতি সভাপতি সানজিদা ইসলাম সংগীতা, প্রবাস কথা সম্পাদক এম কে রহমান লিটনসহ প্রমুখ।

উক্ত আনন্দ ভ্রমণে, পৃষ্ঠপোষকতায় ছিলেন বাংলা সেলুন সত্ত্বাধিকারী ইমরুল কায়েছ, বাংলাদেশ সমিতি ইতালি, বরিশাল বিভাগ সমিতি ইতালি সভাপতি কামরুল আহসান মন্টু, বৃহত্তর কুমিল্লা সমিতি ইতালি, জালালাবাদ কল্যাণ সংঘ বৃহত্তর সিলেট ইতালি, বাংলাদেশ বাঙ্কার সমিতি রোম, বাংলাদেশ বাঙ্কার ব্যবসায় সমিতি ইতালি,গাজীপুর সমিতি ইতালি।

সারাবাংলা/এনএইচ

আরও পড়ুন,
ইতালিতে বৃহত্তর ঢাকা সমিতির বর্ণাঢ্য শিক্ষা সফর 
রোমে উৎসবমুখর সাংস্কৃতিক সন্ধ্যা
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন