বিজ্ঞাপন

চট্টগ্রামে ফের সড়কে শিক্ষার্থীরা, বদলে গেছে স্লোগান

August 4, 2018 | 1:53 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান উপেক্ষা করে নিরাপদ সড়কের দাবিতে চট্টগ্রাম নগরীতে ফের আন্দোলনে নেমেছে হাজার হাজার শিক্ষার্থী। তবে এবার বদলে গেছে স্লোগানের ভাষা।

পুলিশকে টার্গেট করে স্লোগানের পরিবর্তে ‘ছাত্র পুলিশ ভাই ভাই/ছাত্র হত্যার বিচার চাই’ স্লোগানে মুখর নগরীর ওয়াসা মোড়।

শনিবার (০৪ আগস্ট) সকাল ১১ টা থেকে নগরীর ওয়াসা মোড়ে দ্বিতীয় দিনের মতো শিক্ষার্থীরা জড়ো হতে শুরু করেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কয়েক হাজার শিক্ষার্থী অবস্থান নেয় এই মোড়ে। স্লোগানে স্লোগানে মুখর হয়ে পড়েছে পুরো এলাকা। মাঝে মাঝে জাতীয় সঙ্গীতও পরিবেশন করছেন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

এছাড়া ওয়াসা মোড় আলমাস এবং দক্ষিণ দিকে ইস্পাহানি মোড় পর্যন্ত সারিবদ্ধভাবে দাঁড়িয়ে শিক্ষার্থীরা সড়কে এক লাইনে গাড়ি চলাচলে বাধ্য করছেন। রিকশা, অটোরিকশা, বাস, মোটর সাইকেলকে আলাদা লাইনে চলাচলে বাধ্য করা হচ্ছে।

এসময় হাজার হাজার শিক্ষার্থী সড়কে অবস্থান করায় গাড়ির গতি কমে গেছে। ওয়াসার মোড়ের আশপাশের এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে।

এর আগে সকাল ১০ টা থেকে নগরীর নিউমার্কেট, জিইসি মোড়, দুই নম্বর গেইট, দিদার মার্কেট, আগ্রাবাদসহ বিভিন্ন এলাকায় শিক্ষার্থীরা সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। তবে পুলিশ এবং ছাত্রলীগের অনড় অবস্থানের কারণে তাদের এসব মোড় ছেড়ে দিতে হয়। পরে এসব এলাকা থেকে মিছিল নিয়ে এসে ওয়াসা মোড়ে যোগ দেন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন সারাবাংলাকে বলেন, শিক্ষার্থীরা আন্দোলন করছেন। আমরা তাদের কোন বাধা দিচ্ছি না। শুধুমাত্র তারা যাতে সুশৃঙ্খল থাকে এবং তাদের মধ্যে কুচক্রীমহল ঢুকে যাতে বিশৃঙ্খলা করতে না পারে, সেটা আমরা দেখছি।

সারাবাংলা/আরডি/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন