বিজ্ঞাপন

ক্রিকবাজের সেরা একাদশে একমাত্র বাংলাদেশি সাকিব

December 27, 2017 | 8:48 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

সাদা আর রঙিন পোশাকে বছরটা দারুণ কাটালো সাকিব আল হাসান। সেই সাকুল্যেই মিলছে সেরার স্বীকৃতিও। নতুন বছর শুরুর আগে তাই পাচ্ছেন সুখবরও। গার্ডিয়ানের পর এবার ক্রিকবাজের ওয়ানডে সেরা একাদশে স্থান করে নিয়েছেন বিশ্ব সেরা অলরাউন্ডার।

জনপ্রিয় ধারাভাষ্যকর ও ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে এই সেরা একাদশ নির্বাচন করেছেন। ২০১৭ এর বর্ষসেরা একাদশে একমাত্র বাংলাদেশি হিসেবে জায়গা করে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব-আল-হাসান।

এবছর ওয়ানডেতে মার্চে ডাম্বুলায় শ্রীলঙ্কার বিপক্ষে ৭২ রানের অনবদ্য ইনিংস খেলেন। কলম্বোতে একই দলের বিপক্ষে ৫৪ রানের ইনিংস খেলেন। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ১০৪ রানের অবিস্মরণীয় জয়সূচক ইনিংসটি খেলেন। অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬৩ রান করেন। এবং দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে ২টি করে উইকেটও নেন তিনি।

বিজ্ঞাপন

এছাড়া টেস্টে ওয়েলিংটনে ডাবল সেঞ্চুরি দিয়ে স্বপ্নের মতো বছরের শুরুটা হয়েছিল সাকিবের। রেকর্ডগড়া ওই জুটিতে সাকিবের সঙ্গী মুশফিকও পেয়েছেন সেঞ্চুরি। এরপর শততম টেস্টে এসে শ্রীলঙ্কার সঙ্গে কলম্বোতে জয়েও সাকিব পথ দেখিয়েছেন সামনে থেকে। তবে নিজের সেরাটা জমিয়ে রেখেছিলেন অস্ট্রেলিয়ার জন্য। মিরপুর টেস্টে দশ উইকেটের সঙ্গে ফিফটিতে বলতে গেলে একাই বাংলাদেশকে এনে দিয়েছেন স্মরণীয় এক জয়। সব মিলে গত বছরে ৪৭.৫ গড়ে করেছেন ৬৬৫ রান, ৩৩.৩৭ গড়ে নিয়েছেন ২৭ উইকেট।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন