বিজ্ঞাপন

‘নিশীথে’ একসঙ্গে অপি-রওনক

August 5, 2018 | 1:12 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

‘এমন সময় হঠাৎ আমার কেরোসিনের শিখাটা দপ দপ করিতে করিতে নিভিয়া গেল। হঠাৎ দেখিতে পাইলাম, বাহিরে আলো হইয়াছে। কাক ডাকিয়া উঠিল। দোয়েল শিশ দিতে লাগিল। আমার বাড়ির সম্মুখবর্তী পথে একটা মহিষের গাড়ির ক্যাঁচ ক্যাঁচ শব্দ জাগিয়া উঠিল। তখন দক্ষিণাবাবর মাখের ভাব একেবারে বদল হইয়া গেল। ভয়ের কিছুমাত্র চিহ্ন রহিল না। রাত্রির কুহকে, কাল্পনিক শঙ্কার মত্ততায় আমার কাছে যে এত কথা বলিয়া ফেলিয়াছেন সেজন্য যেন অত্যন্ত লজ্জিত এবং আমার উপর আন্তরিক ক্রদ্ধ হইয়া উঠিলেন।’


আরও পড়ুন :  তারা অস্কার পরিবার


লাইনগুলো বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ‘নিশীথে’ ছোটগল্পের। এটি মূলত মানবিক সম্পর্কের গল্প। স্বামী-স্ত্রীর বিশ্বাস এবং সংসারের মতো বিষয়গুলো কবিগুরুর কলমে উঠে এসেছে সাহিত্য হয়ে। আর সেই গল্প থেকে এবার নির্মিত হয়েছে নাটক। নাম ‘নিশীথে’।

বিজ্ঞাপন

নাটকটি নির্মাণ করা হয়েছে কবিগুরুর প্রতি শ্রদ্ধা জানানোর জন্য। রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৮তম প্রয়াণ দিবসে বাংলাভিশনে প্রচারিত হবে নাটকটি, ৬  আগস্ট,  সোমবার রাত ৯টা ৫ মিনিটে।

এতে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনয়শিল্পী অপি করিম ও রওনক হাসন। ‘নিশীথে’ নাটকের চিত্রনাট্য করেছেন রওনক হাসান, পরিচালনাও করেছেন তিনি। এতে আরও অভিনয় করেছেন নমিরা, জিয়াউল হাসান কিসলু, সোনিয়া।

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন