শনিবার ২০ এপ্রিল, ২০১৯ ইং , ৭ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ শাবান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

সিরিজ সেরা টাইগার দলপতি সাকিব

আগস্ট ৬, ২০১৮ | ১১:৩৬ পূর্বাহ্ণ

।। স্পোর্টস ডেস্ক ।।

পুরো সিরিজে দুর্দান্ত ছিলেন সাকিব আল হাসান। সিরিজ সেরা বাংলাদেশের এই দলপতি। তার চেয়েও বড় কথা, অধিনায়ক হিসেবে প্রথম টি-টোয়েন্টি সিরিজ জিতেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ওয়ানডেতে ২০০৬ সালের এই দিনেই জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে অভিষেক হয়েছিল সাকিবের।

টাইগার দলপতি প্রথম ম্যাচে ব্যাট হাতে ১০ বলে চারটি চারের সাহায্যে করেন ১৯ রান। আর বল হাতে ২.১ ওভারে ২৭ রান দিলেও ছিলেন উইকেট শূন্য। বৃষ্টি আইনে বাংলাদেশ ম্যাচটি হেরেছিল ৭ উইকেটের বড় ব্যবধানে। ম্যাচ সেরা হয়েছিলেন আন্দ্রে রাসেল। দ্বিতীয় ম্যাচে জ্বলে উঠে সাকিবের ব্যাট। মাত্র ৩৮ বলে ৯টি চার আর একটি ছক্কায় করেন ৬০ রান। আর বল হাতে ৪ ওভারে মাত্র ১৯ রান খরচায় তুলে দুটি উইকেট। সেই ম্যাচে ৪৪ বলে ৭৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে ম্যান অব দ্য ম্যাচ হন তামিম ইকবাল। বাংলাদেশ সমতায় ফেরার ম্যাচটি জেতে ১২ রানের ব্যবধানে।

সিরিজ নির্ধারণী ম্যাচে ব্যাট হাতে সাকিব ২২ বলে দুটি বাউন্ডারিতে করেন ২৪ রান। আর বল হাতে ৪ ওভারে ২২ রান দিয়ে একটি উইকেট নেন টাইগার দলপতি। ম্যাচ সেরা হন ব্যাটে ঝড় তুলে ৩২ বলে ৬১ রান করা লিটন দাস। বাংলাদেশ বৃষ্টি আইনে ম্যাচ জেতে ১৯ রানের ব্যবধানে। আর সিরিজ জেতে ২-১ ব্যবধানে।

ম্যাচ শেষে সিরিজ সেরা সাকিব জানান, আমার মনে হয় আমি পুরো সিরিজেই ভালো ব্যাট করেছি। যেটা আমাকে ভালো বল করতে ও অধিনায়কত্ব করতে সাহায্য করেছে।

সারাবাংলা/এমআরপি

সিরিজ সেরা টাইগার দলপতি সাকিব
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন