বিজ্ঞাপন

মিথ্যা ঘোষণায় আমদানি, সাড়ে তিন কোটি টাকার কাপড় জব্দ

August 6, 2018 | 3:47 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: শুল্ক ফাঁকি দিয়ে আমদানি করা সাড়ে তিন কোটি টাকার কাপড় জব্দ করেছে চট্টগ্রাম কাস্টমস। কম শুল্কহারের (বন্ড সুবিধা) কাপড় আমদানির ঘোষণা দিয়ে উচ্চশুল্কের ব্র্যান্ডের কাপড় আমদানি করেছিল চট্টগ্রামের সুফী অ্যাপারেলস লিমিটেড নামে একটি পোশাক কারখানা। এতে দেড় কোটি টাকারও বেশি শুল্ক ফাঁকি দেওয়ার চেষ্টা করেছিল প্রতিষ্ঠানটি।

সোমবার (০৬ আগস্ট) চট্টগ্রাম কাস্টমস কর্তৃপক্ষ আমদানি করা এই কাপড় জব্দের ঘোষণা দিয়েছে।

চট্টগ্রাম কাস্টমস কর্তৃপক্ষের উপ-কমিশনার মো. নূর উদ্দিন মিলন সারাবাংলাকে জানান, নগরীর পাহাড়তলী ডিটি রোডের সিডিএ মার্কেটের সুফি অ্যাপারেলস লিমিটেডের আমদানি করা রেমন্ড ব্র্যান্ডের কাপড়ের চালানটি খালাসের দায়িত্বে ছিল নগরীর কদমতলী এলাকার গফর এন্টারপ্রাইজ নামে একটি সিএন্ডএফ প্রতিষ্ঠান।

বিজ্ঞাপন

প্রতিষ্ঠানটি ২৭ হাজার ৩০০ কেজি পলিস্টার ও রেয়ন কাপড় আমদানির ঘোষণা দিয়েছিল। এই কাপড় আমদানির ক্ষেত্রে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান বন্ড সুবিধা ভোগ করে।

কিন্তু ঘোষণা বহির্ভুতভাবে সমপরিমাণ রেমন্ড ব্র্যান্ডের কাপড় আমদানি করে তারা।

চট্টগ্রাম কাস্টমস কর্তৃপক্ষের কমিশনার ড.এ কে এম নুরুজ্জামানের কাছে এই বিষয়ে তথ্য আসার পর গত ৩০ জুলাই আমদানি করা চালানটির খালাস স্থগিত করা হয়।

বিজ্ঞাপন

নূর উদ্দিন মিলন সারাবাংলাকে জানিয়েছেন, শুল্ককরসহ আমদানি করা কাপড়ের দাম ৩ কোটি ৩৬ লাখ টাকা। এর মধ্যে শুল্ক ১ কোটি ৬০ লাখ টাকা।

ঘোষণা বহির্ভুত পণ্য আমদানি করায় জরিমানা আরোপ করা হবে বলেও জানান তিনি।

সারাবাংলা/আরডি/জেএএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন