বিজ্ঞাপন

সাবেক এমপি শাহজাহানসহ ৮ জামায়াত নেতা-কর্মী রিমান্ডে

August 6, 2018 | 4:49 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে গ্রেফতার হওয়া জামায়াত ইসলামীর আট নেতা-কর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন নিজেদের নিয়ন্ত্রণে নেওয়ার পরিকল্পনা করতে বসা ‘গোপন বৈঠক’ থেকে তাদের গ্রেফতার করা হয়েছিল বলে দাবি পুলিশের।

সোমবার (৬ আগস্ট) চট্টগ্রাম মহানগর হাকিম সফি উদ্দিন এই আদেশ দিয়েছেন।

নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী সারাবাংলাকে জানান, গ্রেফতার হওয়া আটজনের মধ্যে জামায়াত দলীয় সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী এবং নগর জামায়াতের রুকন আবু তাহের ভূঁইয়াকে জিজ্ঞাসাবাদের জন্য দুইদিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

বিজ্ঞাপন

এ ছাড়া গ্রেফতার হওয়া নগর জামায়াতের রুকন এইচ এম সাইফুদ্দিন এবং পাঁচ সক্রিয় কর্মী আবুল বাসার, মঞ্জুর আলম, মাহাবুব আলম মিঠু, মিনহাজুল আরেফিন আফতাহী ও মো. রাসেলকে জিজ্ঞাসাবাদের জন্য তিনদিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

গত ৩ আগস্ট দুপুরে নগরীর খুলশী থানার মুরগির ফার্ম এলাকা থেকে আট জামায়াত নেতাকে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশ।

চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের (ডিবি) দাবি অনুযায়ী, ওই বৈঠকে সিদ্ধান্ত হয়েছিল, ৪ আগস্ট পুরো নগরীজুড়ে জামায়াত-শিবিরের কর্মীদের ব্যাপক সমাবেশ ঘটানো হবে। সাদা ইউনিফর্ম পড়ে শিক্ষার্থীদের জমায়েতে কর্মীদের ঢুকিয়ে দেওয়া হবে। পর্যায়ক্রমে এই আন্দোলন চট্টগ্রামসহ আশপাশের জেলায়, সড়ক-মহাসড়কে ছড়িয়ে দেওয়ার টার্গেট ছিল জামায়াতের নেতাদের।

বিজ্ঞাপন

কিন্তু চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের অভিযানে ধরা পড়ার পর জামায়াতের এই কৌশল ও পরিকল্পনার কথা জানাজানি হয়ে যায়।

এই ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে জামায়াত নেতাকর্মীদের বিরুদ্ধে খুলশী থানায় একটি মামলা দায়ের হয়।

ওই মামলায় আটজনকে জিজ্ঞাসাবাদের জন্য তদন্তকারী কর্মকর্তা নগর গোয়েন্দা পুলিশের এসআই রেজাউল করিম চৌধুরী সাতদিনের রিমান্ডের আবেদন করেন বলে জানিয়েছেন নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী।

সারাবাংলা/আরডি/এমআই

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন