বিজ্ঞাপন

৫ লাখ টাকা আত্মসাৎ, চার্জশিট দাখিলে দুদকের অনুমোদন

August 7, 2018 | 8:21 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা : গ্রাহকের পাঁচ লাখ টাকা আত্মসাতের ঘটনায় ব্যাংক এশিয়ায় এক কর্মকর্তা ও এক ব্যবসায়ীর বিরুদ্ধে চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (৭ আগস্ট) দুদক এ অনুমোদন দিয়েছে বলে সারাবাংলাকে জানিয়েছেন সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য৷

আসামীরা হচ্ছেন, ব্যাংক এশিয়ার প্রধান কার্যালয়ের অফিসার মোশারফ হোসেন ও লক্ষ্মীপুরের মেসার্স জেড এইচ চৌধুরী ট্রেডার্সের স্বত্তাধিকারী জাকির হোসেন চৌধুরী।

বিজ্ঞাপন

গত বছরের ১৬ মার্চ দুদকের উপসহকারী পরিচালক মোহাম্মদ নেয়ামুল আহসান গাজী বাদী হয়ে মতিঝিল থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলায় বলা হয়, দুদকের তদন্তে দেখা যায়, আসামিরা পরস্পর যোগসাজশ করে মতিঝিলের ব্যাংক এশিয়া লিমিটেডের প্রিন্সিপাল শাখা থেকে ‘মতিঝিল মডেল হাইস্কুল অ্যান্ড কলেজ’ এর একাউন্ট থেকে গ্রাহকের কোনো অনুমতি ছাড়াই ২০১৫ সালের ১৫ জুন মেসার্স জেড এইচ চৌধুরী ট্রেডার্স এর অ্যাকাউন্টে ইলেকট্রনিক ভাউচারের মাধ্যমে পাঁচ লাখ টাকা ট্রান্সফার করেন। এই টাকা সংশ্লিষ্ট অ্যাকাউন্টের স্বত্ত্বাধিকারী মামলার আসামি জাকির হোসেন চৌধুরীর সই করা দু’টি ক্যাশ চেকের মাধ্যমে ২০১৫ সালের ১৬ জুন ও ১৭ জুন ২০১৫ তারিখে উত্তোলন করে আত্মসাৎ করেন।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য আরো জানান, তদন্তে আসামিদের বিরুদ্ধে ব্যাংকের ৫ লাখ টাকা আত্মসাতের অপরাধ প্রমাণিত হওয়ায় তদন্তকারী কর্মকর্তা আদালতে চার্জশিট দাখিলের অনুমতি চাইলে দুদক অনুমোদন দেয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এসএমএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন