বিজ্ঞাপন

গুহায় বন্দি রেখে ১৫ বছর ধরে নারীকে নিযার্তন, তান্ত্রিক গ্রেফতার

August 8, 2018 | 1:17 pm

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

ইন্দোনেশিয়ার সোলাওয়েসি নামক এলাকার এক গুহায় ১৫ বছর ধরে বন্দি থাকা এক নারীকে উদ্ধার করেছে দেশটির পুলিশ। এ ঘটনায় স্থানীয় এক তান্ত্রিককে গ্রেফতার করা হয়েছে।

২৮ বছর বয়সী ওই নারীর অভিযোগ, ওই তান্ত্রিক জিনের ভয় দেখিয়ে তাকে সেখানে অবরুদ্ধ করে রাখে এবং যৌন নির্যাতন চালায়।

পুলিশ বলছে, ১৩ বছরের কিশোরী থাকাকালে ওই নারীকে এক রাতে অপহরণ করে নিজের বাড়িতে এনে ধর্ষণ করেন ওই তান্ত্রিক। এরপর অশুভ আত্মার ভয় দেখিয়ে তার ওপর এক যুগেরও বেশি সময় ধরে পাশবিক নির্যাতন চালায় সে।

বিজ্ঞাপন

এ ঘটনায় ৮৩ বছরের ওই তান্ত্রিকের বিরুদ্ধে শিশু সুরক্ষা আইন লঙ্ঘন ও যৌন নির্যাতন চালানোর অভিযোগ আনা হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, জাগো নামের ওই তান্ত্রিক স্থানীয়ভাবে মানসিক সমস্যা সমাধান ও কালোজাদু চর্চাকারী হিসেবে পরিচিত।

পুলিশ জানিয়েছে, ২০০৩ সালে চিকিৎসার জন্য তান্ত্রিকের কাছে ওই নারীকে নিয়ে আসেন তার পরিবারের সদস্যরা। সে বছরেই হঠাৎ উধাও হয়ে যান ওই নারী। তবে পরিবারকে তান্ত্রিক জানায়, সে কাজের সন্ধানে জাকার্তায় চলে গেছে।

বিজ্ঞাপন

গত রোববার (৫ আগস্ট) গোপন তথ্যের ভিত্তিতে মধ্য সুলাওয়েসির গালুম্পাং গ্রামে অভিযান চালিয়ে ওই নারীর সন্ধান পায় পুলিশ। তান্ত্রিকের বাড়ির কাছেই এক গুহায় বন্দি অবস্থায় পাওয়া যায় ওই নারীকে।

পুলিশের প্রকাশ করা ছবিতে দেখা গেছে, ছোট্ট গুহাটির ভেতরে কিছু জিনিসপত্রও রয়েছে। অভিযোগ প্রমাণিত হলে ওই তান্ত্রিকের ১৫ বছরের জেল হতে পারে বলেও জানিয়েছে পুলিশ।

সারাবাংলা/এএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন