বিজ্ঞাপন

জেমী’র বলিউড যাত্রা, ছবির নাম ঘোষণা ফেব্রুয়ারীতে

August 9, 2018 | 3:01 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

বলিউডের ছবি বানাতে যাচ্ছেন বাংলাদেশী নির্মাতা মোহাম্মদ হোসেন জেমী। আগামী বছরের ফেব্রুয়ারিতে ছবির দৃশ্য ধারনের কাজ আরম্ভ হবে। তখনই ছবির নাম প্রকাশ করা হবে। সারাবাংলার সঙ্গে আলাপকালে এমন তথ্য নিশ্চিত করেছেন তিনি।

ছবির প্রযোজক হিসেবে থাকছেন বলিউডের ড. আকিল খান। যিনি সালমান খানের নির্মিতব্য ‘ভারত’ ছবির সহ-প্রযোজক। নির্বাহী প্রযোজকের দায়িত্বে থাকছেন বাংলাদেশের প্রযোজক খোরশেদ আলম খসরু।


আরও পড়ুন :   আসছে ‘লায়লা-মজনু’


বলিউডে চলচ্চিত্র পরিচালনা প্রসঙ্গে জেমী সারাবাংলাকে বলেন, ‌’ হুম। পুরোপুরি বলিউডের ছবি পরিচালনা করতে যাচ্ছি। যৌথ প্রযোজনার ছবি হবে না এটি। তবে পরবর্তীতে আমদানি নীতিমালার নিয়ম মেনে বাংলায় ডাবিং করে বাংলাদেশে মুক্তি দেয়ার পরিকল্পনা রয়েছে।’

বিজ্ঞাপন

এটি একটি রোমন্টিক ছবি হবে। সেই সাথে ছবিতে থ্রী ডি এনিমেইশন এবং ভিএফএক্স এর কাজ থাকবে।

দুই পক্ষের মধ্যে চুক্তিস্বাক্ষর

ছবির চিত্রনাট্য করছেন গুরমিত সিং। গল্প লিখেছেন নির্মাতা নিজেই। প্রযোজনা প্রতিষ্ঠান হিসেবে থাকছে আশউইন ভার্দের প্রতিষ্ঠান সিনে ওয়ান। এই প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে এর আগে  ‘মোবারাকান’, ‘ইয়ামলা পাগলা দিওয়ানা’ ছবি নির্মিত হয়েছে।

ছবির সম্ভাব্য নারী চরিত্রে হাসনিল কর, সৃষ্টি কৌর, ঈষিতা রাজ শর্মা- তিনজনের মধ্যে একজনকে বেছে নেয়া হবে। যদিও তারা তিনজন বলিউডের পরিচিত মুখ নন। এ প্রসঙ্গে জেমী জানান, ‌’সম্ভাব্য নায়িকাদের সঙ্গে মিটিং ও প্রি-অডিশন হয়েছে মুম্বাই হোটেলে। ফিল্ম সিটিতে সুভাষ ঘাইয়ের প্রযোজনা সংস্থা মুক্তা আর্টসের নির্বাহী পরিচালক পারভেজ ফারুকির অফিসে। যদি প্রযোজনা সংস্থা ভালো ওভারসিস রাইট চুক্তি করতে পারেন তাহলে নতুন নায়িকার পাশাপাশি মূল চরিত্রে “কাবিল” ছবির নায়িকা ইয়ামী গৌতমকে চুড়ান্ত করা হতে পারে।’

বিজ্ঞাপন

আরও পড়ুন :   জয়ার পছন্দ জাহানারা ইমাম, চঞ্চলের হুমায়ূন ফরীদি


বাংলাদেশে থেকে কোন অভিনয়শিল্পীকে নেয়া হবে কিনা? এমন প্রশ্নের উত্তরে জেমী বলেন, ‘বাংলাদেশ থেকে  একজন ছেলে ও একজন মেয়ে নেয়া হবে। উঠতি কেউ অথবা একেবারে নতুন মুখ বা টেলিভিশনের কেউ হতে পারে। সেজন্য এখন নতুন মুখের সন্ধানে আছি।  এছাড়া একজন পুরুষ ও একজন মেয়ে কন্ঠ শিল্পীও বাংলাদেশ থেকে নেয়ার ইচ্ছা আছে।’

এর আগে গত ৫ জুলাই ছবির পরিচালক-প্রযোজক মুম্বাইতে যান। সেখানে প্রি-প্রোডাকশনের অংশ হিসেবে শুটিং লোকেশন দেখার জন্য ছয়দিন অবস্থান করেন মোহাম্মদ হোসেন জেমী। মুম্বাই ছাড়াও ফিল্ম সিটি এবং গানের কিছু লোকেশন লাদাখ ও অরুনাচলে শুটিং করা হবে।

ছবির অন্যান্য চরিত্রে গুলশান গ্রভার, অনুপম খের, নেহা ধুপিয়া, রত্না পাঠক-এর অভিনয় করার কথা রয়েছে। ইতোমধ্যে তাদের সঙ্গে অভিনয়ের ব্যাপারে প্রাথমিক আলোচনা হয়েছে।

মোহাম্মদ হোসেন জেমী ঢালিউডে ‘রাজধানী’, ‘হৃদয় থেকে পাওয়া’, ‘ভালোবাসার লাল গোলাপ’, ‘কিং খান’সহ সাতটি ছবি নির্মাণ করেছেন। পরিচালনার পাশাপাশি তিনি ছবি প্রযোজনাও করেছেন। নিজের প্রযোজিত  ‘বৈষম্য’ ছবির জন্য ২০১৪ সালে শ্রেষ্ঠ চিত্রগ্রাহক বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন জেমী।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/পিএম

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন