বিজ্ঞাপন

ডিজিটাল সরকারের প্রভাবশালী ১০০ জনের তালিকায় পলক

August 9, 2018 | 3:25 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা : ডিজিটাল সরকারে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ১০০ জনের তালিকায় একজন বলে নির্বাচিত হয়েছেন তথ্য ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

লন্ডনভিত্তিক গ্লোবাল থিঙ্ক ট্যাংক Apolitical এই তালিকা নির্বাচিত করে থাকে।

জুনাইদ আহমেদ পলক গতকাল ৮ আগস্ট নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে এবং তার ব্যাক্তিগত প্রোফাইলে এ তথ্য জানান।

বিজ্ঞাপন

সেখানে তিনি এই অর্জনের কথা জানিয়ে অ্যাপোলিটিক্যাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। সেখানে তিনি আরও বলেন, এই মনোনয়নের ফলে বিশ্ব পরিমন্ডলে বাংলাদেশ আরও একবার মর্যাদার আসনে অধিষ্ঠিত হলো। সম্মানিত হলো দেশের ১৬ কোটি জনগণ। প্রমাণিত হলো ডিজিটাল বাংলাদেশের সর্বজনীন স্বীকৃতি। একইসঙ্গে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

নিজের প্রোফাইলে জুনাইদ আহমদ পলক লেখেন, World 100 Most Influencial People in Digital Government তালিকায় আমাকে নির্বাচিত করায় লন্ডনভিত্তিক গ্লোবাল থিঙ্ক ট্যাঙ্ক Apolitical কর্তৃপক্ষকে অশেষ ধন্যবাদ।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এবং মাননীয় প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক মাননীয় উপদেষ্টার সজীব ওয়াজেদ জয়ের সার্বিক তত্ত্বাবধানে ডিজিটাল বাংলাদেশ নির্মাণের অভিযাত্রায় ডিজিটালসরকার ব্যবস্থা প্রবর্তনে আওয়ামী লীগ সরকারের অধীনে যে অনবদ্য সাফল্য অর্জিত হয়েছে, তারই অংশ হিসেবে কাজ করার সুযোগ করে দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা এবং মাননীয় আইসিটিউপদেষ্টার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

বিজ্ঞাপন

প্রথমবারের মত প্রকাশিত এই তালিকায় অস্ট্রেলিয়ার মাননীয় প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল, ওয়ার্ল্ড ওয়াইড ওয়েবের প্রতিষ্ঠাতা মি: টিম বার্নস লি, ভারতের মাননীয় আইটি মন্ত্রী জনাব রবি শংকর প্রসাদ, তাইওয়ানেরডিজিটাল বিষয়ক মাননীয় মন্ত্রী জনাব অড্রি ট্যাং এর মতো ব্যক্তিত্বের পাশে আমাকে স্থান দেয়ায়, আমি অনুপ্রাণিত।

এই মনোনয়নের ফলে বিশ্ব পরিমন্ডলে বাংলাদেশ আরও একবার মর্যাদার আসনে অধিষ্ঠিত হলো। সম্মানিত হলো দেশের ১৬ কোটি জনগণ।

প্রমাণিত হলো ডিজিটাল বাংলাদেশের সর্বজনীন স্বীকৃতি।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

বিজ্ঞাপন

পূর্ণাঙ্গ তালিকার লিংক নিচে দেওয়া হলো।

https://apolitical.co/list/digital-government-world100/

অ্যাপলিটিক্যাল এই তালিকা প্রকাশ করে তাদের ওয়েবসাইটে বলেন, আমরা ২০১৮ সালের ডিজিটাল সরকারের সবচেয়ে প্রভাবশালি ১০০ জনের এই তালিকা প্রকাশ করতে পরে আমরা আনন্দিত।

এর আগে জুনাইদ আহমেদ পলক ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম আয়োজিত ‘ইয়াং গ্লোবাল লিডার-২০১৬’ নির্বাচিত হয়েছিলেন। ৪০ বছরের কম বয়সী বিশ্বের সবচেয়ে প্রতিভাবান তরুণ নেতাদের নাম প্রতিবছর এই সংস্থাটি প্রকাশ করে থাকে।

সারাবাংলা/জেএ/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন