বিজ্ঞাপন

ঘরের ছেলে ফিরলো ঘরে

August 9, 2018 | 5:50 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

গৃহত্যাগী সূর্যটা যখন প্রচন্ড উত্তাপ ছড়াচ্ছে প্রকৃতিতে ঠিক তখন সংগীত পিপাসুদের স্বস্তি হয়ে এলো একটি খবর। বিশেষ করে জনপ্রিয় ব্যান্ড দল মাইলস ভক্তদের জন্য। অভিমান ভেঙে মাইলস-এ ফিরে এলেন শাফিন আহমেদ। আজ (৯ আগস্ট) মাইলস-এর অফিসিয়াল ফেসবুক পাতায় সুখবরটি জানানো হয়।

ফেসবুক স্ট্যাটাসে জানানো হয়, ‘আমরা আমাদের ভক্ত এবং শুভাকাঙ্খীদের এ কথা আনন্দের সাথে জানাচ্ছি যে, মাইলস ব্যান্ডদল তার অভ্যন্তরীণ মতপার্থক্য কাটিয়ে উঠেছে এবং প্রকৃত লাইন-আপ নিয়েই ভবিষ্যতে কাজ করবে। এবং সেটা খুব তাড়াতাড়ি। আমরা মাইলস-এর জন্য আপনাদের আশির্বাদ কামনা করি, যেন এ ব্যান্ডদল বাংলাদেশের মিউজিক ইন্ডাস্ট্রিতে তার সাফল্য যাত্রার ধারাবাহিকতা বজায় রাখতে পারে।’


আরও পড়ুন :   জেলোর খেলো প্রেম!


সুতরাং মাইলস ভক্তরা এবার নড়েচড়ে বসতে পারেন। খুব শিগগিরই হয়তো ভক্তদের চমকে দিয়ে নতুন গানের ঘোষণা আসতে পারে। তবে বাংলাদেশের জনপ্রিয় এই ব্যান্ড দলটি ভাঙনের মুখে কেনো পড়েছিলো সে সম্পর্কে জেনে নেয়া যাক।

বিজ্ঞাপন

ডিসেম্বর ২০১৭ সালের কথা। সংবাদ মাধ্যমে মাইলস ব্যান্ড দলটির ভাঙনের খবর চউর হয়। ব্যান্ডের অভ্যন্তরীন দ্বন্দ্বের কারনে শাফিন আহমেদ বেরিয়ে যান মাইলস থেকে। বেরিয়ে যাওয়ার পর মাইলস-কে উকিল নোটিশ পাঠান শাফিন আহমেদ। শুধু তাই নয় তিনি এক সংবাদ সম্মেলনে মাইলস ব্যান্ড লিমিটেড নামে নতুন ব্যান্ড দল নিবদ্ধন করেছেন বলে জানান।


আরও পড়ুন :   এবার ‌’কলুর বলদ ২’


সেই সংবাদ সম্মেলনে তিনি বলেছিলেন, ‘এতদিন ধরে যে কার্যক্রম চলছে সেটা আরও কোনো ব্যক্তির নামে চলতে পারে না। একটা কোম্পানির গঠন দরকার ছিল, আমি সেই উদ্যোগটা নিয়েছি। ২০১৭ সালের নভেম্বরের ১৫ তারিখ কোম্পানি ফর্ম করে। এটা অত্যন্ত একটা ভালো কাজ সম্পন্ন হয়েছে। মাইলস কখনই প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠেনি। এখন এটা করেছি। তবে যে কারও জন্য মাইলসের দরজা খোলা আছে। তবে তা হবে এই মাইলস লিমিটেড কোম্পানির আওতায়।’

এর বিপরীতে তখন হামিন আহমেদ বলেছিলেন, ‘মাইলস কখনোই ‘মাইলস ব্যান্ড লি.’ নয়। ব্যান্ডটির ৩৮ বছরের ইতিহাস আছে। দেশ-বিদেশের মানুষের কাছে নামটি সমানভাবে পরিচিত। ‘মাইলস ব্যান্ড লি.’ বাংলাদেশের মিউজিক ইন্ডাস্ট্রিতে যুক্ত হয়েছে মাত্র এক মাস আগে। ঘোষণার আগে এ নামটি কেউ শোনেনি।’

বিজ্ঞাপন

শাফিন আহমেদ এও দাবি করেছিলেন মাইলস-এর সব গান তার। কিন্তু হামিদ আহমেদ তার সেই দাবি প্রত্যাখান করে বলেছিলেন, মাত্র ৩০টি গানে কন্ঠ দিয়েছিলেন শাফিন আহমেদ।


আরও পড়ুন :   জেমী’র বলিউড যাত্রা, ছবির নাম ঘোষণা ফেব্রুয়ারীতে


ভাঙনের পর এভাবে দুই পক্ষের পাল্টা আক্রমনে সরগরম ছিলো সংগীতাঙ্গন। ভবিষ্যতে শাফিন আহমেদকে মাইলস-এ ফেরানো হবে কিনা? তখন একটি সংবাদ মাধ্যমের এমন প্রশ্নে সম্ভাবনার কথা উড়িয়ে দিয়েছিলেন হামিন আহমেদ। কিন্তু মাত্র ৮ মাসের মাথায় ঘরের ছেলে ঘরে ফিরে এলো। এখানে বলে রাখা ভালো শাফিন আহমেদ ও হামিন আহমেদ দুই ভাই। তাদের মা কিংবদন্তী নজরুল সংগীতশিল্পী ফিরোজা বেগম।

শাফিন আহমেদের এই ফিরে আসার মধ্য দিয়ে তিন দশকের বেশি পুরোনো ব্যান্ড দলটি আবার পুরনো চেহারায় শ্রোতাদের সামনে হাজির হতে পারবে।

সারাবাংলা/আরএসও/পিএম

বিজ্ঞাপন

 

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন