বিজ্ঞাপন

শিক্ষার্থীদের আন্দোলনে অনুপ্রবেশকারীরা চিহ্নিত: আইজিপি

August 10, 2018 | 3:54 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চাঁদপুর : নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে অনুপ্রবেশকারীদের চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারি।

শুক্রবার (১০ আগস্ট) দুপুরে চাঁদপুর পুলিশ লাইনে পুলিশের নারী ব্যারাক, নতুন পুলিশ ফাঁড়ি ভবন ও পুলিশ লাইন জামে মসজিদ উদ্বোধন করেন আইজিপি। এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন আইজিপি।

জাবেদ পাটোয়ারি বলেন, ‘এরইমধ্যে কয়েকজন অনুপ্রবেশকারীকে চিহ্নিত করে আটক করা হয়েছে। বাকি যারা জড়িত ও ইন্ধনদাতা আছেন তাদের শিগগিরই আটক করে বিচারের আওতায় আনা হবে।’

বিজ্ঞাপন

এ সময় চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান, পুলিশ সুপার শামসুন্নাহার, পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগ সভাপতি মো. নাছির উদ্দিন আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান ওসমান গনি পাটোয়ারী উপস্থিত ছিলেন।

গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলার রমিজ উদ্দিন স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থীকে দুই বাসের রেষারেষিতে হত্যা করা হয়। এর প্রতিবাদে মাঠে নামে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা। আন্দোলনে অচল হয়ে পড়ে ঢাকা। এই আন্দোলনের এক পর্যায়ে এতে সংহতি জানান বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এর পরিপ্রেক্ষিতে গত ৪ আগস্ট জিগাতলায় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এক পর্যায়ে হেলমেটধারী কিছু যুবকও শিক্ষার্থীদের ওপর ঝাঁপিয়ে পড়ে। চার ছাত্রকে হত্যা ও চার ছাত্রীকে ধর্ষণ করা হয়েছে এমন গুজব ছড়িয়ে পড়লে শুরু হয় সংঘর্ষ।

বিজ্ঞাপন

পুলিশ ও সরকারপক্ষ থেকে বলা হয়, অযথা গুজব ছড়িয়ে কোমলমতি শিক্ষার্থীদের বিভ্রান্ত করা হয়েছে।

সারাবাংলা/এসএমএন/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন