শুক্রবার ২৬ এপ্রিল, ২০১৯ ইং , ১৩ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ শাবান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর মূল্যবোধ অনুসরণ করতে হবে : ঢাবি উপাচার্য

আগস্ট ১০, ২০১৮ | ৯:০৫ অপরাহ্ণ

।। ঢাবি করেসপন্ডেন্ট ।।

সমাজের সবাইকে বঙ্গবন্ধু ও তার পরিবারের মূল্যবোধ অনুসরণ করার আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান। শুক্রবার(১০ আগস্ট) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলে ‘শেখ কামাল ও সুলতানা কামাল স্মৃতি বিতর্ক ২০১৮’ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন। রোকেয়া হল বিতর্ক প্রাঙ্গণ ও সমাজ বিজ্ঞান বিতর্ক সংসদ যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।

উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, বঙ্গবন্ধু ও তার পরিবারের মূল্যবোধ আমাদের অনুসরণ করা জরুরি। সমাজে সেগুলোর কিছুটা ঘাটতি আমরা দেখি।

তিনি বলেন, কিন্তু আমাদের আশার জায়গা হলো বর্তমান প্রজন্মের মধ্যে এই বিষয়গুলোর পুনর্বিন্যাস হচ্ছে। বর্তমান শিক্ষার্থীদের মধ্যে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে এই বিষয়টি নতুন করে জাগরিত হচ্ছে। তারা যেকোনো আন্দোলন সংগ্রামে সামষ্টিক স্বার্থে ঝাঁপিয়ে পড়ে।

উপাচার্য বলেন, আন্দোলনে যখন কিশোর-কিশোরী ও কোমলমতি শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসে তখনও কিন্তু জাতির জনকের কথা মনে পড়ে। বঙ্গবন্ধু নিজেও যখন স্কুলে ছিলেন তখন আন্দোলন সংগ্রাম করেছেন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের প্রধান নির্বাহী মাশুরা হোসেন বলেন, শেখ কামাল ও সুলতানা কামাল আমার সুযোগ্য সহপাঠী ছিলেন। তাদের কথা স্মরণ করতে গেলে হৃদয়ে ব্যথা অনুভব হয়। শেখ কামাল বহুগুণের অধিকারী ছিলেন। তাকে নিয়ে গবেষণা হওয়া উচিত।

অনুষ্ঠানে রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জিনাত হুদার সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেইন প্রমুখ।

সারাবাংলা/কেকে/এনএইচ

আরও পড়ুন,
বঙ্গবন্ধুর সমাধিতে ঢাবি উপাচার্যের শ্রদ্ধা
বঙ্গবন্ধুর মূল্যবোধ অনুসরণ করতে হবে : ঢাবি উপাচার্য
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন