বিজ্ঞাপন

মুক্তি পেলো ‘ভালো থাকার গল্প’

August 11, 2018 | 12:33 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের প্রতি মানুষের দিন দিন আগ্রহ বাড়ছে। এর পেছনে অবশ্য কারণও আছে। যান্ত্রিক শহরে ব্যস্ত জীবনে মানুষের বেশির ভাগ সময় ডুবে থাকতে হয় কাজে। এর ভেতর থেকে যতটুকু সময় বের করে নেয়া যায় তাতে করে অনেক সময়ই পূর্ণ দৈর্ঘ্যের ছবি দেখা সম্ভব হয়ে ওঠে না। তাই বিনোদনের জন্য স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রকে বেছে নিচ্ছেন অনেকেই। নির্মাতারাও লুফে নিচ্ছেন এই সুযোগ।

দর্শকদের চাহিদার কথা মাথায় রেখে নির্মাতা সঞ্জয় সমদ্দার নির্মাণ করেছেন ‘ভালো থাকার গল্প’ শিরোনামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। গতকাল শুক্রবার (১০ আগস্ট) ইউটিউবে মুক্তি পেয়েছে ছবিটি। শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের একটি ছোট গল্পের ছায়া অবলম্বনে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি রচনা করেছেন ইশতিয়াক অয়ন। চিত্রনাট্য লিখেছেন নির্মাতা নিজেই। প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব, নাঈমা আলম মাহা।

সংসার জীবনে মানুষের নানারকম উত্থান-পতনের গল্প তুলে ধরা হয়েছে ছবিটিতে। যেখানে প্রতি দৃশ্যে ফুটিয়ে তোলা হয়েছে এক রূঢ় বাস্তবতার চিত্র। অনেকের হয়তো মিলে যাবে নিজের জীবনের সঙ্গে।

বিজ্ঞাপন

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি সম্পর্কে সঞ্জয় সমদ্দার সারাবাংলাকে বলেন, ‘এই গল্পটি নিয়ে এর আগে একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র হয়েছে। গল্পটি আমার ব্যক্তিগতভাবে অনেক পছন্দের। আমি যখন ফিল্মটি দেখেছি তখন মনে হয়েছে এটি দিয়ে শর্টফিল্ম নির্মাণ করা যায়। তবে গল্পটিকে আমরা আমাদের মতো করে পরিবর্তন করেছি। সংসার জীবনে ভালো থাকার জন্য অনেক টাকার প্রয়োজন-এমনটা প্রচলিত রয়েছে আমাদের সমাজে। এই জায়গাটা থেকে বেরিয়ে অন্য একটা সাংসারিক জীবনের গল্প দেখিয়েছি আমরা।’

ছবির গল্পে সংসার জীবনে পা রাখার পর একটা সময় হঠাৎ চাকরি চলে গেলে যে অর্থনৈতিক ও মানসিক সমস্যার তৈরি হয় সেই বিষয়টির ওপর বিশেষ জোর দেয়া হয়েছে বলে জানান নির্মাতা।

সারাবাংলা/আরএসও/পিএম

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন