বিজ্ঞাপন

বঙ্গবন্ধুকে নিয়ে আশরাফ শিশিরের চলচ্চিত্র

August 11, 2018 | 5:48 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

স্বাধীনতা অর্জনের পর অনেক বছর পেরিয়ে গেছে। অথচ আজ পর্যন্ত স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গন্ধু শেখ মুজিবরকে নিয়ে নির্মিত হয়নি কোন চলচ্চিত্র। কেউ কেউ নির্মাণে আগ্রহ দেখালেও দিনশেষে বিভিন্ন কারণে শেষ মুহুর্তে তা আর হয়ে ওঠেনি। এ নিয়ে আক্ষেপও আছে বাঙালির মনে।

এবার বুঝি সেই আক্ষেপের অবসান ঘটতে চললো। নির্মিত হচ্ছে বঙ্গন্ধুকে নিয়ে চলচ্চিত্র। ছবির নাম রাখা হয়েছে ‘৫৭০’। গত বুধবার (৮ আগষ্ট) বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে নিবন্ধনের মাধ্যমে  ছবিটির কার্যক্রম শুরু হয়।

যদিও এটি বঙ্গবন্ধুর বায়োপিক নয়। বঙ্গবন্ধুকে সপরিবারে নির্মমভাবে হত্যা করার পরবর্তী ২৪ ঘন্টায় আসলে কি ঘটেছিল, তা সেলুলয়েডে তুলে আনার চেষ্টা করবেন বলে জানিয়েছেন ছবিটির নির্মাতা আশরাফ শিশির।

বিজ্ঞাপন

আশরাফ শিশির এ প্রসঙ্গে জানান, ‘কোন রাজনৈতিক অবস্থান থেকে নয়, বঙ্গবন্ধুর প্রতি ভালবাসা থেকে এই ছবি নির্মাণের উদ্যোগ হাতে নিয়েছি। সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী এই মানুষটিকে ১৯৭৫ এর ১৫ আগষ্ট যে নির্মমভাবে হত্যা করা হয়েছিল, সেই শোক আমার শিশুমনে ভয়ংকর প্রভাব ফেলে। সেই শৈশবে আমাদের মফস্বল শহরে নিয়মিতভাবে প্রত্যেক ১৫ আগষ্টে  ছবি আঁকা আর ফটোকপি করে পত্রিকা বের করা ছিল তারই বহিঃপ্রকাশ। তাই এই ছবির গল্প নির্মিত হয়েছে দিনের পর দিন, ভেতরে ভেতরে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে এটাই হবে তার প্রতি আমার শ্রদ্ধার্ঘ।’

ছবিটি ২০২০ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকীকে সামনে রেখে নির্মাণ করা হচ্ছে। আগামী বছর ১৫ আগষ্ট দেশে ও দেশের বাইরে ছবিটি মুক্তি পাবে বলে জানা গেছে।

সারাবাংলা/আরেএসও/টিএস/পিএম

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন