বিজ্ঞাপন

মেহজাবিনের ইউটার্ন, মম মোটামুটি, অপর্ণার উন্নতি

December 28, 2017 | 7:09 pm

স্টাফ করেসপনডেন্ট

বিজ্ঞাপন

সামগ্রিকভাবে নাটকপাড়ার ’১৭ সাল অতো ভালো না গেলেও, মেহজাবিন চৌধুরীর জন্য এটা ছিলো উত্তরণকাল। গত দু’বছরে প্রায় হারিয়ে যেতে বসেছিলেন তিনি। ছিলো না উল্লেখযোগ্য কাজ, যে নাটকগুলোতে হাজির হয়েছিলেন ওই সময়ে, আলাদা করে প্রমাণ করতে পারেননি নিজেকে। এ ব্যর্থতা হয়তো পোড়াচ্ছিলো মেহজাবিনকে। ’১৭-তে এসে তিনি ঘুরে দাঁড়িয়েছেন। কমিটমেন্ট রক্ষা, গল্প নির্বাচন ক্ষমতা, অভিনয় দক্ষতার উন্নতি- সব কিছুর সমন্বয় মেহজাবিনকে আলাদা করে চিনেয়েছে এ বছরটা।

তবে প্রশংসিত হয়েও সাবেক এ লাক্সতারকা ছিলেন সতর্ক। প্রচুর সংখ্যক নাটকে মুখ দেখাতে যাননি। হাতে গোণা যে কয়েকটি নাটক, এবং বছরশেষে একটি মিউজিক ভিডিও করেছেন; নিজের টিপিক্যাল ইমেজ থেকে বেরুনোর চেষ্টা লক্ষ করা গেছে প্রত্যেক ধাপে।

জাকিয়া বারী মম গতানুগতিকই কাটিয়েছেন বছরটা। আগস্টের শেষ দিকে আলাদা করে আলোচনায় আসেন বলিউডের ছবিতে অভিনয়ের সংবাদে! ওই সময় নাম ঠিক না হওয়া ছবিটি নিয়ে সামান্য কিছু তথ্য দেন মম- ছবিটির পরিচালক ফয়সাল সাইফ। নারীপ্রধান অর্থ্যাৎ মমপ্রধান গল্প। আর কাজ শুরু হবে নভেম্বরে। কিন্তু ডিসেম্বর পেরিয়ে নতুন বছর উঁকি দিতে যাচ্ছে, এখনও মম ঘোষণাটি নিয়ে রয়েছেন চুপচাপ। শেষ পর্যন্ত এটি ‘ফাঁকা আওয়াজ’-এর তালিকায় পড়তে যাচ্ছে কিনা, আশঙ্কা থেকেই যাচ্ছে।

বিজ্ঞাপন

পুরো বছরটা মম কাটিয়েছেন একক নাটক আর ধারাবাহিকের সেটে। তবে তার অভিনীত কোনো নাটক কিংবা চরিত্র বিশেষভাবে নজর কাড়তে ব্যর্থ হয়েছে। ফলে আর কিছুদিন বাদেই, যে সাল বিদায়ী হবে, সেটা মমর ক্যারিয়ারে উল্লেখযোগ্য কিছু যোগ করেনি- বলাই চলে।

বরং এ সাল অনেক দিয়েছে অপর্ণা ঘোষকে। ৩ মার্চ মুক্তি পাওয়া ফাখরুল আরেফিন খানের ‘ভুবন মাঝি’ চলচ্চিত্রটি অপর্ণাকে নিয়ে গেছে অনন্য উচ্চতায়। ছবিটিতে তার অভিনয় ছিলো পরিণত, ফলে প্রশংসিত।

জনপ্রিয়তার দৌড়ে খানিকটা পিছিয়ে পড়েছেন মৌসুমী হামিদ। সম্ভাবনাময় মুখ হিসেবে উঠে এসেছেন ইফফাত তৃষা। বিজ্ঞাপনচিত্র এবং টিভি নাটকে সাবলীল অভিনয়ের কল্যাণে পুরো বছর ব্যস্ত ছিলেন তিনি।

বিজ্ঞাপন

বছরের শেষ দিকে এসে টিভি নাটকের আরেক অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি চমক দিয়েছেন রাজলক্ষ্মী হয়ে। কলকাতার নির্মাতা প্রদীপ্ত ভট্টাচার্যের ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ ছবিতে জ্যোতির অভিনয়ের খবর আশা জুগিয়েছে।

সারাবাংলা/কেবিএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন