বিজ্ঞাপন

জেদ্দায় নিজেদের জমিতে হবে বাংলাদেশ কনস্যুলেট 

August 12, 2018 | 12:53 pm

।। সেলিম আহমেদ, সৌদি আরব করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশের কনস্যুলেটের জন্য জমি কেনা হয়েছে। এ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ক্রয় প্রক্রিয়ার বিস্তারিত তুলে ধরা হয়। এসময় উপস্থিত ছিলেন প্রবাসী বাংলাদেশিরা।

সংবাদ সম্মেলনে কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন সংক্ষিপ্ত বক্তব্য দেন। তিনি সকলের উদ্দেশে জমি কেনার বিষয়টি নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের নিজস্ব জমি কেনার বিষয়টি প্রধানমন্ত্রীর প্রাধিকারভুক্ত প্রকল্পের অন্যতম। কনসাল জেনারেল বলেন, কনস্যুলেটের নিজস্ব ভবনের জন্য প্রবাসীরা দীর্ঘদিন ধরেই দাবি জানিয়ে আসছিলেন।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই দাবি পূরণ করেছেন। এজন্য প্রধানমন্ত্রীকে প্রবাসীদের পক্ষ থেকে ধন্যবাদ জানান তিনি।

প্রকল্পটি বাস্তবায়নের জন্য ২০১৬ সাল থেকে কনস্যুলেটের কর্মকর্তারা অক্লান্ত পরিশ্রম করে অবশেষে জেদ্দা শহরের বোগদাদিয়া এলাকায় লোহিত সাগর তীরে প্রায় ৮ বিঘা পরিমাণ একটি জমি খুঁজে বের করেন। পরবর্তীতে ঢাকা থেকে একটি ছয় সদস্য বিশিষ্ট আন্তঃমন্ত্রণালয় কমিটি এসে ক্রয় প্রক্রিয়া সম্পন্ন করেন।

বিজ্ঞাপন

এর আগে গত ৮ আগস্ট জেদ্দার নোটারি পাবলিক অফিসে প্রথম শ্রেণির নোটারি পাবলিক রশিদ সাদিদ বিন জাবের আল হারবি ওই জমির রেজিস্ট্রি সম্পন্ন করেন। দলিলে বাংলাদেশ সরকারের পক্ষে সই করেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দার কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন।

এ সময় সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ, বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের যুগ্ন সচিব শামসুল আলম, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (লিগ্যাল) জাহাঙ্গীর আলম, বাংলাদেশের কনসুলেট জেনারেল জেদ্দার কাউন্সিলর (শ্রম ও কল্যাণ) আমিনুল ইসলাম, কাউন্সিলর আলতাফ হোসেন, কাউন্সিলর মজিবুর রহমান, কার্যালয় প্রধান মোস্তফা জামিল খান ও অনুবাদক মাসুদুর রহমান উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন