বিজ্ঞাপন

হেলপার দিয়ে বাস চালানোয় আটক ২, তিনটি বাস জব্দ

August 13, 2018 | 4:07 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: চালকের সহযোগী (হেলপার) দিয়ে যাত্রীবাহী বাস চালানোয় ২ চালককে আটক করে থানায় সোপর্দ করেছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির গঠিত ভিজিলেন্স টিম। সেই সঙ্গে কাগজপত্র না থাকায় ওই দু’টি পরিবহনসহ মোট তিনটি বাসকে জব্দ করেছে টিম।

সোমবার (১৩ আগস্ট) সকাল থেকে সড়কে শৃঙ্খলা ফেরাতে মালিক-শ্রমিক সংগঠনগুলোর সমন্বয়ে গঠিত ভিজিলেন্স টিম সায়েদাবাদ বাস টার্মিনাল এলাকায় এ অভিযান পরিচালনা করেন। সায়েদাবাদ আন্তঃজেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি আবুল কালাম তথ্যটি সারাবাংলাকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, ভিজিলেন্স টিমের অভিযানে গাজীপুর পরিবহনের (১১-৮৮৪১) কোনো ধরনের কাগজপত্র না থাকা ও গাড়ি চালানোর দায়ে চালকের সহযোগী আলমকে আটক করে থানায় সোপর্দ করা হয়। পাশাপাশি গাড়িটি জব্দ করা হয়। একই অপরাধে বোরাক পরিবহনের (১৪-২১৬২) চালকের সহযোগী বাপ্পীকে আটক করে থানায় সোপর্দ করা হয়। পাশাপাশি গাড়িটিও জব্দ করা হয়।

বিজ্ঞাপন

এসময় ফিটনেস সনদ ছাড়া গাড়ি চালানোর দায়ে ট্রান্সসিলভা পরিবহনের (১৫-৩৩৩২) গাড়িটি আটক করে রাখা হয়। এছাড়া টার্মিনাল থেকে কাগজপত্রবিহীন কোনো গাড়ি চলতে দেওয়া হচ্ছে না বলে জানান তিনি।

ভিজিলেন্স টিমের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত ৯ আগস্ট থেকে সড়কে পরিবহন ব্যবস্থার শৃঙ্খলা ফিরিয়ে আনতে বাস মালিক-শ্রমিকদের গঠিত সংগঠনের নেতাদের সমন্বয়ে রাজধানীর বিভিন্ন স্থানে মোট ৪টি ভিজিলেন্স টিম গঠন করা হয়। টিমের সদস্যরা গাড়ির প্রয়োজনীয় কাগজপত্র ও ফিটনেসসহ যাবতীয় বৈধতা নিশ্চিত করে গাড়ি রাস্তায় নামতে দিচ্ছে। অন্যথায় টার্মিনাল থেকে গাড়ি বের হতে দেওয়া হচ্ছে না।

বিজ্ঞাপন

গঠিত কমিটির সংশ্লিষ্টরা মহাখালী বাস টার্মিনাল, সায়েদাবাদ বাস টার্মিনাল, গুলিস্তান-টিভিসি রোড, ফুলবাড়িয়া সিটি স্টপওভার বাস টার্মিনাল এবং মিরপুর, পল্লবী ও গাবতলী এলাকায় পরিবহন সংগঠনের গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়ন হচ্ছে কিনা সেগুলো মনিটরিং করছেন।

সারাবাংলা/এসএইচ/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন