বিজ্ঞাপন

তারুণ্যেই গুরুত্ব শাফিনের

December 29, 2017 | 11:17 am

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

বিজ্ঞাপন

পরিচিতিটা তার গানেই। মাইলসের শাফিন তিনি। বেজ গিটার হাতে কত-কতবার মাতিয়েছেন মঞ্চ। তার কণ্ঠে উদ্বেলিত হয়েছেন শ্রোতা-দর্শকরা। এবার তিনি কাঁপাতে আসছেন রাজনীতির মাঠ। চমকপ্রদ খবরটি আসে ২৬ ডিসেম্বর। ববি হাজ্জাজের দল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের সমর্থনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে লড়বেন তিনি।

শিগগিরই তিনি নামবেন জনসংযোগে। তবে তার আগে প্রয়োজন পরিকল্পনা। সেই কাজটিই করছেন এখন শাফিন। পরিকল্পনাগুলো গুছিয়ে আনছেন তিনি। নির্বাচিত হলে শাফিনের প্রথম পদক্ষেপ হবে অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করা।

বড় পরিকল্পনায় তিনি গুরুত্ব দিয়েছেন তারুণ্যে। ‘নারী এবং তরুণদের জন্য আলাদা করে কাজ করা প্রয়োজন। মূল জনগোষ্ঠির বড় অংশ তারা। তাই মূল পরিকল্পনায় তাদের কথা ভাবতে হবে।’ শাফিনের পরিকল্পনা কী? উত্তরে বলেন তিনি।

আরো পরিকল্পনার কথা জানিয়ে শাফিন আহমেদ বলেন, ‘গণপরিবহন নিয়ে কাজ করা দরকার। যারা বাসে যাতায়াত করে, বিশেষ করে শিশুরা। দেখেছি, তারা সকালে স্কুলে যাওয়া ও আসার সময় কত কষ্ট করে। আমাদের যে গণপরিবহন, সেগুলো যে কোথায় থামে, তার কোনো নির্দিষ্ট জায়গা নেই। রাস্তায় চলতে চলতেই বাসগুলো যাত্রী ওঠা-নামা করায়। এগুলো ঠিক করতে হবে।’

বিজ্ঞাপন

‘খেলার মাঠ ও পার্কগুলোকে কাজে লাগাতে হবে আমাদের। এটা নাগরিক হিসেবে আমারও অভিযোগ যে, ঢাকায় একটু নি:শ্বাস নেয়ার জায়গা নেই। নির্বাচিত হলে আমি সেই সুবিধা নিশ্চিত করতে চাই।’ নাগরিক সুবিধা প্রসঙ্গে বলেন শাফিন।

অনেক পরিকল্পনার মধ্যে শাফিন আহমেদের রয়েছে কিছু বিশেষ চিন্তাভাবনা। তার মধ্যে থেকে একটি তিনি জানিয়েছেন, ‘ঢাকায় সাইকেলের ব্যবহার বাড়ানোর মতো পরিবেশ তৈরি করার ইচ্ছা আমার। যদি ভালো ব্যবস্থা করা যায়, তাহলে অনেক রকমের সুবিধা পাওয়া যাবে। এতে করে সাইকেল চালকদের স্বাস্থ্য ভালো থাকবে, পরিবেশ ভালো থাকবে, দূর্ঘটনার আশঙ্কা কমবে। একই সাথে মোটরসাইকেলও থাকতে পারে।’

ধীরে ধীরে আরো বিশদ পরিকল্পনা জানাবেন শাফিন। বৃহস্পতিবার সন্ধ্যায় বনানীতে এনডিএম-এর কার্যালয়ে শাফিন আহমেদ এসব কথা বলেন।

বিজ্ঞাপন

ছবি: নূর

সারাবাংলা/পিএ/টিএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন