বিজ্ঞাপন

শেষ দিনেও বাতিল আরও ২ হজ ফ্লাইট

August 14, 2018 | 4:49 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: পর্যাপ্ত হজযাত্রী না থাকায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আরও দু’টি হজ ফ্লাইট বাতিল করা হয়েছে। এ বছরে এ নিয়ে মোট ২০টি হজ ফ্লাইট বাতিল হলো।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ সারাবাংলা’কে এ তথ্য নিশ্চিত করেছেন।

শাকিল মেরাজ বলেন, ‘চলতি বছরের প্রি-হজ ফ্লাইট অপারেশন্সের শেষ দিন অর্থাৎ আগামীকাল ১৫ আগস্টের দু’টি হজ ফ্লাইট (বিজি ১০৯৩) ও (বিজি ৩০৯৩) বাতিল করা হয়েছে। এ নিয়ে বিমানের মোট বাতিল হওয়া ফ্লাইটের সংখ্যা দাঁড়ালো ২০টিতে।’

বিজ্ঞাপন

এর আগে, গত বছর ভিসা জটিলতায় যাত্রী না পেয়ে ২৪টি হজ ফ্লাইট বাতিল করতে বাধ্য হয়েছিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। তাতে ৪০ কোটি টাকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হয় রাষ্ট্রায়ত্ত এই বিমান পরিবহন সংস্থা।

সৌদি আরবের সঙ্গে চুক্তি অনুযায়ী, বাংলাদেশ থেকে এবার এক লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজ করার সুযোগ পেয়েছেন। এর মধ্যে ৬ হাজার ১৯৮ জনের সরকারি ব্যবস্থাপনায় এবং ১ লাখ ২০ হাজার জনের বেসরকারি ব্যবস্থাপনায় হজে যাওয়ার কথা ছিল। গত ১৪ জুলাই শুরু হয় এবারের হজ ফ্লাইট। শেষ হচ্ছে আগামীকাল ১৫ আগস্ট। হজ শেষে আগামী ২৭ আগস্ট থেকে ফিরতি ফ্লাইট শুরু হবে, চলবে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত।

চলতি বছরে ৯ আগস্ট থেকে শুরু হয়ে এখন পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মাধ্যমে সৌদি পৌঁছেছেন ৫১ হাজার ২৮৪ এবং সৌদি এয়ারলাইন্সের মাধ্যমে পৌঁছেছেন ৪৮ হাজার ৭৯ জন। তবে এর মধ্যে ৭২৭ জন হজ যাত্রী অসুস্থতা, মৃত্যুসহ অন্যান্য জটিলতার কারণে স্বেচ্ছায় হজে যেতে পারেননি।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএ/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন