বিজ্ঞাপন

সাকিবের সিদ্ধান্ত সাকিবই নেবেন

August 14, 2018 | 6:25 pm

স্পেশাল করেসপন্ডেন্ট।। 

বিজ্ঞাপন

ঢাকা: সিদ্ধান্তটা সাকিব আল হাসানের না বিসিবির , সেটা নিয়ে একটা সংশয় ছিল। আজ মিরপুরে বিসিবি সভাপতি নাজমুল হাসান বলটা ঠেলে দিলেন সাকিবের কোর্টেই। সাকিব যখন চাইবেন, তখনই তাঁর আঙুলে অস্ত্রোপচার করা হবে বলে জানিয়েছেন।

বিসিবির পরিচালক ও বিপিএল গভর্নিং কাউন্সিলের প্রধান আফজালুর রহমান সিনহার স্মরণে আজ মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছিল বিসিবিতে। সেখানেই এসেছিলেন নাজমুল হাসান, কথা বলেছেন মরহুম সিনহার স্মৃতি নিয়ে। সেখানেই উঠে এলো সাকিব-প্রসঙ্গ। আর তাতেই নিজের অবস্থানটা জানিয়ে দিলেন বিসিবি সভাপতি।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে যে চোট নিয়ে মাঠের বাইরে চলে গিয়েছিলেন, এরপর ফিরেছিলেন ত্রিদেশীয় সিরিজে। তার পর আফগানিস্তান সিরিজের পর ওয়েস্ট ইন্ডিজ সফরেও ছিলেন। মধ্যে আঙুলের ব্যথাটা ফিরে আসায় ইনজেকশন নিয়ে খেলেছেন। তবে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে শেষ টি-টোয়েন্টির আগে ব্যথা বেড়ে গেলে আলোচনায় চলে আসে তা। তবে নাজমুল হাসান আজ বিস্ময় প্রকাশ করে বলেছেন, সাকিবের চোট থেকে সেরে না ওঠার খবর তাঁরা জানতেন না, ‘আমরা তো জানতামই না ওর চোট আছে। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ওই শেষ ম্যাচের পরেই আমরা জেনেছি।’

বিজ্ঞাপন

এর মধ্যে দেশে এসে সাকিব বললেন, যত দ্রুত সম্ভব অস্ত্রোপচার করতে চান। আবার নাজমুল হাসান গত সপ্তাহে বলেছিলেন, এশিয়া কাপে সাকিবকে দরকার। আজ অবশ্য বিসিবি সভাপতি নিশ্চিত করলেন, সিদ্ধান্তটা নেওয়ার ভার পুরোপুরি সাকিবের ওপরেই, ‘যদি হাতে ব্যথা থাকে, তাহলে তো খেলতেই পারবে না। কিন্তু যদি পরে করার সুযোগ থাকে (অস্ত্রোপচার) তাহলে আমরা অবশ্যই চাইব যে জিম্বাবুয়ে সিরিজ কিংবা ওয়েস্ট ইন্ডিজের সময় করলে ভালো হয় দলের জন্য। পুরোটাই নির্ভর করছে ফিজিও, ডাক্তার ও সাকিবের উপর।”

“সাকিব যাওয়ার আগে আমাকে ফোন করেছিল, জিজ্ঞেস করেছিল, কি করবে। আমি ওকে বলেছি, ‘তোমার যদি হাতে ব্যথা থাকে আর যদি মনে করো এভাবে খেললে সমস্যা হবে, তাহলে অপারেশন করে ফেল।’ ঠিক এই কথাই বলেছি তাকে। এটাও বলেছি, ‘তুমি যদি মনে করো এশিয়া কাপে খেলা সম্ভব তাহলে এশিয়া কাপের পরে করো, দলের জন্য ভালো হবে। সিদ্ধান্ত তোমার উপর।”

অস্ত্রোপচার করলে সব মিলে সেরে উঠতে ছয় সপ্তাহের মতো সময় লাগতে পারে সাকিবের। এশিয়া কাপের আগে করালে নিশ্চিতভাবেই সেখানে খেলা হবে না তাঁর।

বিজ্ঞাপন

সারাবাংলা/ এএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন