বিজ্ঞাপন

ইতালিতে সড়ক সেতু ধসে ২২ জনের মৃত্যু

August 14, 2018 | 8:29 pm

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

ইতালির উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর জেনোয়ায় একটি সড়ক সেতু ধসে অন্তত ২২ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৪ আগস্ট) এই দুর্ঘটনা ঘটে। দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, মহাসড়কের ওপরের এই সেতুটিতে যানবাহন চলাচল অবস্থায় এর একাংশ ধসে গিয়ে ২৯৪ ফুট নীচে পড়ে যায়।

দেশটির যোগাযোগমন্ত্রী দানিলো টনিনেল্লি এ ঘটনাকে মারাত্মক দুর্ঘটনা হিসেবে আখ্যায়িত করেছেন। ধ্বংসস্তূপের নীচে এখনো অনেক গাড়ি আটকে থাকায় মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বিজ্ঞাপন

ভিডিওতে দেখা যাচ্ছে, ভাঙা অংশের চাপে সেতুটির কয়েকটি পিলার দুলছে। এছাড়া তীব্র ঝড়ো আবহাওয়ার কারণে সেতুটির বাকি অংশও ধসে পড়ার ঝুঁকিতে রয়েছে।

ঘটনাস্থলে থাকা বার্তা সংস্থা এএফপি’র একজন কর্মকর্তা জানিয়েছেন, সেতুটির ধসে যাওয়া অংশ নীচের একটি রেল লাইনের উপর পড়ায় বন্ধ রয়েছে রেল যোগাযোগ।

বিজ্ঞাপন

ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ এক টুইটবার্তায় ইতালির জনগণের প্রতি সমবেদনা জানিয়েছেন। যেকোনো ধরণের সহায়তার জন্য ফ্রান্স প্রস্তুত রয়েছে বলেও লিখেছেন তিনি।

মোরান্দি ব্রিজ নামে পরিচিত সেতুটি ১৯৬০ সালে নির্মাণ করা হয়। সর্বশেষ ২০১৬ সালে এটি মেরামত করা হয়। প্রাথমিকভাবে সেতুটি ধসে পড়ার কারণ এখনো জানা যায়নি।

সারাবাংলা/এএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন