বিজ্ঞাপন

ফেসবুকে উসিকানি ও গুজব: সিআইডির হাতে গ্রেফতার ২

August 15, 2018 | 3:59 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে বিভ্রান্তিমূলক তথ্য ও মিথ্যা অপপ্রচারের মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর দায়ে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

মঙ্গলবার (১৪ আগস্ট) রাত ১২টা থেকে বুধবার (১৫ আগস্ট) ভোর পর্যন্ত অভিযান চালিয়ে রাজধানীর কামরাঙ্গীরচর এলাকা থেকে তাদের গ্রেফতার করে সিআইডির অর্গানাইসড ক্রাইম ইউনিট। এরা হলেন— আহমাদ হোসাইন (১৯) ও নাজমুস সাকিব (২৪)। তারা দু’জনই বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে জানা গেছে।

বুধবার (১৫ আগস্ট) দুপুরে সিআইডির অর্গানাইজড ক্রাইম ইউনিটের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) শারমিন জাহান সারাবাংলা’কে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

শারমিন জাহান বলেন, গ্রেফতার হওয়া দু’জনই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে বিভিন্ন উসকানিমূলক পোস্ট ছড়িয়ে শিক্ষার্থীদের আন্দোলনকে ভিন্ন খাতে নেওয়া চেষ্টা করেছে। তথ্যপ্রযুক্তির সহায়তায় তাদের গ্রেফতার করা হয়েছে। আসামিদের বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় তথ্যপ্রযুক্তি আইনের ৫৭(২) ও ৬৬ ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নম্বর ২৪।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে যারাই এসব অপপ্রচার করবে অথবা করছে তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে বলেও জানান শারমিন জাহান।

সারাবাংলা/ইউজে/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন