বিজ্ঞাপন

ডেনমার্কে বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবস পালিত

August 16, 2018 | 2:03 pm

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভার শুরুতে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় এবং তাঁর পরিবারবর্গের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। এরপর রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী,পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

রাষ্ট্রদূত এম মুহিত বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর অভাব অপূরণীয়। পাকিস্তানের শোষণ বঞ্চনা থেকে বাংলার মানুষকে মুক্ত করতে তিনি আজীবন লড়াই করে গেছেন এবং অনেক নির্যাতন সহ্য করেছেন। আমাদের সবার উচিত দল মত নির্বিশেষে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণ করে রক্তের ঋণ শোধ করা। বাংলাদেশ সমৃদ্ধশালী দেশ হিসেবে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত হলেই বঙ্গবন্ধুর স্বপ্ন সার্থক হবে।’

বিজ্ঞাপন

এ সময় ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা সুভাষ ঘোষ, মাহবুবুল আলম, তাইফুর ভূঁইয়া, মোস্তফা মজুমদার বাচ্চু, ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন মিঠু, সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া, মোহাম্মদ আলী মোল্লা লিংকন, সাব্বির আহমেদ, মাহবুবুর রহমান, নাঈম বাবু, মোহাম্মদ আরিফ, সামি দাস, মনজুর আহমেদ লিমন, আবদুল আল জাহিদসহ ডেনমার্ক প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন