বিজ্ঞাপন

ভুয়া ডিবি পরিচয়ে অপহরণের সময় ৫ জন আটক

December 29, 2017 | 3:13 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: ভুয়া ডিবি পরিচয়ে এক ব্যক্তিকে অপহরণের সময় প্রতারক চক্রের  ৫ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব-২)-এর সদস্যরা।

শুক্রবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টা‌রে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মি‌ডিয়া উইং‌য়ের প‌রিচালক কমান্ডার মুফ‌তি মাহমুদ খান।

বৃস্পতিবার ডিবি পরিচয়ে এক ব্যক্তিকে অপহরণ করতে গেলে র‌্যাপিড আকশন ব্যাটেলিয়ন সদস্যরা এ চক্রটিকে আটক করে।

বিজ্ঞাপন

আটক ব্যক্তিরা হলন- মো. আলাউদ্দিন আলী (৩৫), মো. নয়ন মোল্লা (২৮), মো. খোকন ঢালী (৩০), মো. আলতাফ হোসেন (৩৮) ও মো. কাউছার মন্ডল (২৫)।

এ সময় র‌্যাব তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগজিন, ৩ রাউন্ড গুলি, ৩টি ডিবি লেখা জ্যাকেট, ওয়াকিটকি সেট ও একটি গাড়ি উদ্ধার ক‌রে।

মুফ‌তি মাহমুদ খান জানান, আটক ব্যক্তিরা রাজধানী ও দেশের বিভিন্ন স্থানে ডিবি পরিচয়ে রাস্তায় গাড়ি থামিয়ে অপহরণ, ছিনতাই এমনকি অপহৃত ব্যক্তিকে আটকে রেখে মুক্তিপণ আদায় করত। চক্রটি ব্যাংক থেকে টাকা উত্তোলনের সময় বিভিন্ন ব্যক্তি, মানি এক্সচেঞ্জ ব্যবসায়ী, স্বর্ণ ব্যবসায়ী, বড় দোকানের মালিককে টার্গেট করত বলে জানান তিনি।

বিজ্ঞাপন

চক্রটি বিভিন্ন ব্য‌ক্তির গা‌ড়ি‌তে অ‌বৈধ মালামাল আ‌ছে ব‌লে তাদের তল্লা‌শি করত। এ ছাড়াও তা‌দের নিজেদের গা‌ড়ি‌তে তুলে টাকা-পয়সা কেড়ে নিয়ে নির্জন স্থানে ফেলে রে‌খে যেত।

অনেক ক্ষেত্রে ভিকটিমদের মারধরও করা হতো বলে জানান, ‌মি‌ডিয়া উইং‌য়ের প‌রিচালক।

সারাবাংলা/এসআর/এমআই/এমএ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন