শুক্রবার ২৪ মে, ২০১৯ ইং , ১০ জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ রমজান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

১০ বছর নিষিদ্ধ হলেন জামশেদ

আগস্ট ১৭, ২০১৮ | ২:৪৪ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক।।

স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে পাকিস্তান ক্রিকেট বোর্ড থেকে এক বছরের নিষেধাজ্ঞা পেয়েছিলেন আগেই। তবে স্বাধীন তদন্ত কমিশনের অনুসন্ধানে পাকিস্তানের এই ব্যাটসম্যানের আরও গুরুতর অপরাধ প্রমাণিত হয়েছে। সব ধরনের ক্রিকেট থেকে দশ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে জামশেদকে। এমনকি দশ বছর পরও পাকিস্তান ক্রিকেটের কোনো ব্যবস্থাপনা বা প্রশাসনিক ভূমিকায় আর কখনো কাজ করতে পারবেন না জামশেদ।

গত বছর স্পট ফিক্সিংয়ের অভিযোগে প্রথম দোষী সাব্যস্ত হয়েছিলেন জামশেদ। তবে পিসিবি অভিযগ করেছিল, জামশেদ আরও বড় দুর্নীতির সঙ্গে জড়িত। পাকিস্তান ক্রিকেটে স্পট ফিক্সিংয়ের নাটের গুরুদের একজনই মনে করা হয়েছে তাঁকে। পরে এক বিচারপতিকে প্রধান করে তিন সদস্যের একটা তদন্ত কমিশনও গঠন করা হয়েছে জামশেদের বিরুদ্ধে। সেখানে তাঁর বিরুদ্ধে আনা সাতটি দুর্নীতির অভিযোগের পাঁচটিই প্রমাণিত হয়েছে। জামশেদকে তাই সব ধরনের ক্রিকেট থেকে দশ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। মূলত জামশেদের একটা হোয়াটসঅ্যাপ অডিও প্রচারমাধ্যমে ফাঁস হয়ে যাওয়ার পরেই তাঁকে কাঠগড়ায় তোলা হয়। নাসির অবশ্য এই রায়ের বিরুদ্ধে আপিল করবেন না, তা নিয়ে কিছু বলেননি।

এ নিয়ে পিএসএলে স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে ছয়জন পাকিস্তানি ক্রিকেটার শাস্তি পেলেন। শারজিল খান, খালিদ লতিফ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ইরফান ও শারজিব হাসান  নিষেধাজ্ঞা ও জরিমানা পেয়েছেন। তবে সবচেয়ে বড় শাস্তিটা পেলেন জামশেদই।

সারাবাংলা/ এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন