বিজ্ঞাপন

নৌপথ ঝুঁকিমুক্ত করতে সরকারের প্রচেষ্টা অব্যাহত: নৌমন্ত্রী

August 17, 2018 | 9:10 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

সাতক্ষীরা: সরকারের কঠোর অবস্থানের ফলে গত চার বছরে নৌপথে কোন দুর্ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান। নৌপথকে ঝুঁকিমুক্ত করতে নৌ মন্ত্রণালয় সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন তিনি।

শুক্রবার (১৭ আগস্ট) বিকেলে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে উপদেষ্টা কমিটির সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী জানান, পদ্মাসেতু নির্মাণের পর ভোমরা হবে দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর। ইতোমধ্যে এই বন্দরে আরও ৩৫টি পণ্য আমদানি-রফতানির অনুমতি দেওয়া হয়েছে। এ নিয়ে মোট ৭৪টি পণ্য আমদানি-রফতানির অনুমতি দেওয়া হয়েছে এ বন্দরে।

বিজ্ঞাপন

স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক স্বাস্থ্য মন্ত্রী ও সাতক্ষীরা তিন আসনের আফম রুহুল হক, সাতক্ষীরা ২ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, নৌপরিবহন মন্ত্রাণালয়ের সচিব আব্দুস সামাদ, খুলনা কাস্টমস কমিশনার ওহিদুল আলম, সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন, পুলিশ সুপার সাজ্জাদুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলামসহ অন্যান্যরা।

সভায় জানানো হয়, ভোমরা স্থলবন্দরে একটি পুলিশ ফাঁড়ি নির্মাণ করা হবে। এছাড়া স্থানীয় কমিউনিটি ক্লিনিককে ছোট পরিসরে একটি হাসপাতালে পরিণত করা হবে এবং বন্দর এলাকার দুই কিলোমিটার এরিয়া পর্যন্ত আরসিসি রাস্তা তৈরি করা হবে।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন