বিজ্ঞাপন

এক রাতে অজ্ঞান পার্টির ৫৭ সদস্য আটক

August 18, 2018 | 4:58 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অজ্ঞান পার্টির ৫৭ সদস্যকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। শুক্রবার রাতে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৫৫৩টি চেতনানাশক ওষুধ, ৭ কৌটা মলম ও ৭ বোতল বিষ মিশ্রিত পানীয় জব্দ করা হয়।

শনিবার (১৮ আগস্ট) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন এ তথ্য জানান।

অতিরিক্ত কমিশনার বলেন, ‘গোয়েন্দা পুলিশ রাজধানীর শ্যামপুর ও জুরাইন থেকে ৭ জন, সিরিয়াস ক্রাইম টিম রাজধানীর গুলিস্তান, নিউমার্কেট ও শাহবাগ থেকে ৩১ জন, গোয়েন্দা পূর্ব বিভাগ সায়েদাবাদ থেকে ৭ জন ও গোয়েন্দা দক্ষিণ বিভাগ নিউমার্কেট থেকে ১২ জনসহ মোট ৫৭ জনকে আটক করেছে।’

বিজ্ঞাপন

আবদুল বাতেন জানান, অজ্ঞান পার্টির সদস্যরা প্রথমে কোনো ব্যক্তিকে টার্গেট করে সখ্যতা স্থাপন করে। এরপর তাদের অপর সদস্যরা টার্গেটকৃত ব্যক্তি ও তাদের সদস্যকে ট্যাবলেট মিশ্রিত খাদ্যদ্রব্যের আমন্ত্রণ জানায়। টার্গেটকৃত ব্যক্তি রাজি হলে ট্যাবলেট মিশ্রিত খাদ্যদ্রব্য তাকে খাওয়ায় এবং নিজেদের সদস্যরা সাধারণ খাবার গ্রহণ করে। খাদ্যদ্রব্য গ্রহণের পর টার্গেটকৃত ব্যক্তি অচেতন হলে তারা তার মূল্যবান দ্রব্যাদি নিয়ে দ্রুত চলে যায়। এক্ষেত্রে অজ্ঞান পার্টির সদস্যরা খাদ্যদ্রব্য হিসেবে চা, কফি, জুস, ডাবের পানি, পান, ক্রিম জাতীয় বিস্কুট ইত্যাদি ব্যবহার করে থাকে।

নগরবাসীর প্রতি অনুরোধ করে অতিরিক্ত কমিশনার বলেন, ‘নিজেদের অসতর্কতার জন্যই নাগরিকরা বিপদে পড়েন। গণপরিবহনে যারা চলেন তাদের কাছে অনুরোধ ফুটপাত বা হকারের কাছ থেকে তারা যেন কোনোকিছু না কেনেন।’

নাগরিকরা সচেতন হলেই অজ্ঞান পার্টির সদস্যদের রোধ করা সম্ভব হবে বলে মনে করেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন