বিজ্ঞাপন

একসঙ্গে একই হাসপাতালের ১৬ নার্স অন্তঃসত্ত্বা!

August 19, 2018 | 10:16 am

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

নারীর গর্ভাবস্থা, সন্তান ধারন, জন্মদান প্রক্রিয়া এসব দেখা একটি হাসপাতালের কর্মীদের জন্য নিত্য নৈমত্তিক বিষয়। তবে কোনো হাসপাতালের একই বিভাগে কর্মরত ১৬ জন নার্স যখন একসঙ্গে সন্তান সম্ভবা হয়ে পড়েন তখন সেটা বেশ বিস্ময়করই বটে।

যুক্তরাষ্ট্রের আরিজোনা অঙ্গরাজ্যের মেসার একটি হাসপাতালে এমন ঘটনাই ঘটেছে। আরও মজার ব্যাপার হচ্ছে এই ১৬ জনই নিবিড় পরিচর্যা কেন্দ্র বা আইসিইউতে দায়িত্ব পালন করতেন।

বিষয়টি নিয়ে চলছে এখন নানা জল্পনা কল্পনা। মজা করে কেউ কেউ বলছেন, হাসপাতালটির পানিতে নিশ্চয়ই কিছু আছে, যা একসঙ্গে ১৬ জনকে সন্তানধারন করতে সাহায্য করেছে। আবার কেউ কেউ বলছেন, এই নার্সরা হয়তো একসঙ্গে বড়দিনের ছুটি কাটানোর পরিকল্পনা থেকেই রীতিমতো হিসেব করে গর্ভধারন করেছেন।

বিজ্ঞাপন

বিবিসি জানিয়েছে, এই ১৬ নার্সের সন্তান জন্ম দেওয়ার সময় শুরু হবে সেপ্টেম্বর মাস থেকে। সবশেষ ২০১৯ সালের জানুয়ারি মাসে সবশেষ নার্সের সন্তান জন্ম নেওয়ার দিন ঠিক আছে।

সব কিছু ঠিক থাকলে আগামী মাসেই সন্তান জন্ম দেবেন নার্স রোচেল শেরম্যান। এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘একটা ফেসবুক গ্রুপের সদস্য হওয়ার আগ পর্যন্ত আমরা জানতামই না যে সবাই একসঙ্গে গর্ভধারন করে বসে আছি। মনে হচ্ছে আমরা বুঝি কোনো চুক্তি করেছি।’

সংবাদ সম্মেলনে আরেক নার্স জোলেন গ্যারো তার সহকর্মীদের ধন্যবাদ দেন। কারণ যক্ষার মতো সংক্রামক রোগীদের সঙ্গে কাজ করার হাত থেকে অন্তঃসত্ত্বা নার্সদের দূরে রাখছেন তারা। এছাড়া ক্যান্সার রোগের কিছু চিকিৎসা যেগুলোতে গর্ভের সন্তানের ক্ষতি হতে পারে সেগুলোও গর্ভবতীদের করতে দিচ্ছেন না অন্য সহকর্মীরা।

বিজ্ঞাপন

শুধু কী কাজে সহায়তা? আগামী সপ্তাহেই এই ১৬ অন্তঃসত্ত্বা নার্সের জন্য বেবি শাওয়ার পার্টি বা সাধ অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছেন তারা। যেন ১২ সপ্তারের মাতৃত্বকালীন ছুটিতে যাওয়ার আগে কর্মস্থল থেকে একটি দারুণ অনুভূতি নিয়ে ফিরতে পারেন তারা।

সারাবাংলা/এসএমএন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন