বিজ্ঞাপন

এবার নেতাজিকে ফ্রেমে আনছেন সৃজিত

August 19, 2018 | 7:24 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

সৃজিত মানেই চমক। এটা এখন আর শুধু ধারণা নয় দর্শকরা বিশ্বাস করতে শুরু করেছেন। দর্শকদের বিশ্বাসটাও যথাসম্ভব ধরে রাখার চেষ্টা করেন কলকাতার এই গুণী পরিচালক।

সিনেমার বিষয় হিসেবে বেশিরভাগ সময়ে তিনি আশ্রয় নেন ইতিহাস, সত্য ঘটনার উপরেই। এবার তার ছবিতে নিয়ে আসছেন ইতিহাসচেতনার এক অসামান্য ঘটনা। রূপালী পর্দায় নিয়ে আসছেন নেতাজিকে।

বিজ্ঞাপন

ভারতীয় গণমাধ্যম জানাচ্ছে তাইহোকু থেকে আকাশে ওড়া বিমানের যাত্রী নেতাজি সুভাষচন্দ্র বসু আজ থেকে তিয়াত্তর বছর আগে ১৮ আগস্ট নিরুদ্দেশ হয়ে যান। ছবির বিষয়বস্তু সেটিই। কিন্তু, যেহেতু সৃজিত মুখোপাধ্যায়ের ছবি, তাই এখানে রয়েছে একটি অনিবার্য বাঁক। কী সেই বাঁক? তা জানতে গেলে আমাদের মোটামুটি পিছিয়ে যেতে হবে প্রায় পাঁচ দশক আগের সময়টিতে।


আরও পড়ুন :  ‘আমি বরাবরই মানের দিক থেকে সচেতন’


বিজ্ঞাপন

গত শতাব্দীর সাতের দশকের শুরুতে অযোধ্যায় এক ‘বাবা’কে নিয়ে হইচই পড়ে যায়। তাঁর নাম- গুমনামি বাবা। হইচই পড়ার কারণ, ওই সময় তাঁকে যারা যারা দেখেছিল, প্রায় প্রত্যেকেরই মনে হয়েছিল, এই গুমনামি বাবাই আসলে নেতাজি। ছদ্মবেশে রয়েছেন। এক মুখ সাদা দাড়ি-গোঁফ সেই বাবার। চোখে নেতাজির মতোই কালো ফ্রেমের গোল চশমা।

১৯৮৫ সালের ১৬ সেপ্টেম্বর প্রয়াত হন তিনি। প্রয়াণের পরেও তাঁর আসল ‘পরিচয়’ নিয়ে কৌতুহল গুমনামি বাবার পিছু ছাড়েনি। যদিও, অনেক তদন্তের পরেও, তিনিই আসল ‘নেতাজি’ কি না, তা বলতে পারেননি কেউই। এ নিয়ে ২০১৬ সালের জুন মাসে উত্তরপ্রদেশ সরকার অবসরপ্রাপ্ত বিচারপতি বিষ্ণু সহায়ের নেতৃত্বে একটি তদন্ত কমিশনও গঠন করা হয়।

বিজ্ঞাপন

এই গুমনামি বাবাকে নিয়ে ছবি করতে চলেছেন সৃজিত মুখোপাধ্যায়। ছবিতে রয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। প্রযোজক শ্রী ভেঙ্কটেশ ফিল্মস। ছবিটি মুক্তি পাবে আগামী বছর। ছবিটির কথা ঘোষণা করা হল সরকারিভাবে। কতটা নিখুঁত ও লিরিক্যালভাবে বাঙালির মনোটনাস ঘরে সৃজিতের হাত ধরে ফিরে আসে সুভাষ, এখন তারই প্রতীক্ষা।

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
ডেঙ্গুর প্রাদুর্ভাব: নভেম্বর থেকে ফের ডিএনসিসির অভিযাননারী শ্রমিক পরিচালিত প্রতিষ্ঠাতে ত্রাণ সহায়তা দেবে যুক্তরাষ্ট্রস্বাস্থ্যবিধি না মেনে সেবা নিতে এসে নগরভবনে ধূমপান, যুবককে দণ্ডআগ্রহের কেন্দ্রে ভারত সিরিজে ডাক পাওয়া অস্ট্রেলিয়ান তরুণচলন্ত বাসে শিশুকে যৌন নিপীড়ন, ৯৯৯ এ মায়ের ফোন কলে অভিযুক্ত আটকস্বামীদের কাজে ফেরানোর কথা দিয়ে নারীভোট হারাবেন ট্রাম্প!আমেরিকা কি এখনও বিদেশি নির্বাচনে হস্তক্ষেপ করে?ক্যাসিনোকাণ্ড: ২৪ জনের ১৫০০ কোটি টাকার অবৈধ সম্পদ পেয়েছে দুদকজনস্বাস্থ্য পরিচালকের ভুল স্বীকার, মন্ত্রণালয় থেকে শোকজমাহফিলের প্রচারে বিচারকের নাম, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা সব খবর...
বিজ্ঞাপন