বিজ্ঞাপন

প্রয়োজনে ধর্মঘটে যাবে লা লিগা খেলোয়াড়রা!

August 23, 2018 | 7:28 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

প্রতি বছর লা লিগার অন্তত একটি ম্যাচ যুক্তরাস্ট্রে অনুষ্ঠিত হবে, এমন সিদ্ধান্ত হয়েছিল গত সপ্তাহে। উত্তর আমেরিকায় ফুটবলের জনপ্রিয়তা বাড়াতেই মূলত এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে স্পেনের বাইরে লা লিগার ম্যাচ খেলার ঘোষণায় ক্ষিপ্ত বড় দুই ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনাসহ শীর্ষ ক্লাবগুলোর খেলোয়াড়রা।

ইন্টারন্যাশন্যাল চ্যাম্পিয়নস কাপের মূল আয়োজক ও ক্রীড়া সংশ্লিষ্ট প্রতিষ্ঠান রিলিভেন্ট। লা লিগার একটি ম্যাচ যুক্তরাস্ট্রে নেওয়ার চুক্তিটা করেছিল প্রতিষ্ঠানটি। তবে এরপরই গোলযোগ বাধে। এমন সিদ্ধান্তে ক্ষুদ্ধ হয়ে একজোট হয়েছেন স্পেনের শীর্ষ ক্লাবগুলোর খেলোয়াড়রা।

বুধবার (২২ আগস্ট) এ নিয়ে লা লিগার শীর্ষ দলগুলোর অধিনায়ক ও খেলোয়াড়দের প্রতিনিধিদের উপস্থিতিতে মাদ্রিদে এক জরুরি সভার আয়োজন করে স্প্যানিশ ফুটবলারদের অ্যাসোসিয়েশন (এএফই)। যেখানে ছিলেন রিয়াল অধিনায়ক সার্জিও রামোস ও বার্সেলোনার সহ-অধিনায়ক সার্জিও বুসকেটস। সভা শেষে এএফই সভাপতি ডেভিড আগানজো জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের মাটিতে লা লিগার ম্যাচ খেলার এমন সিদ্ধান্তে বেশ ক্ষিপ্ত খেলোয়াড়রা। কারোরই স্পেনের বাইরে খেলার ইচ্ছা নেই।

বিজ্ঞাপন

দেশের বাইরে ম্যাচ দেওয়ার সিদ্ধান্তে এমন প্রতিক্রিয়ার কারণ অবশ্য জানিয়েছে সভায় থাকা খেলোয়াড়রা। একতরফা এমন সিদ্ধান্তের কারণে রেফারি ও ভক্তদের যে ভোগাবে, সেটাই বললেন তারা। তবে যুক্তরাষ্ট্রের মাটিতে খেলা বন্ধ করতে প্রয়োজনে স্প্যানিশ খেলোয়াড়রা যে ধর্মঘটেও যেতে পারেন সেই ইঙ্গিত দিয়েছেন আগানজো।

এমন সমস্যা সমাধানে আগামী মাসের শুরুতেই লা লিগার সঙ্গে আলোচনায় বসার কথা জানান এএফই সভাপতি, ‘আমাদের সমস্যার কথা আমরা তাদের (লা লিগা) জানাবো। তারা সিদ্ধান্ত না নিলে আমরা আমাদের মতো করেই সমাধান করবো।’

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন