বিজ্ঞাপন

বাড়ির ছাদেও করা যাবে না থার্টি ফার্স্টের অনুষ্ঠান

December 30, 2017 | 2:23 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

বাড়ির ছাদেও থার্টি ফার্স্টের কোনও অনুষ্ঠান করা যাবে না বলে জানিয়েছেন  ঢাকা মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের (ডিএম‌পি) ক‌মিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

‌তি‌নি আরও জানান, ইংরেজী নববর্ষ উপলক্ষে কোন উন্মুক্ত স্থানে বা বাড়ির ছাদে কোন সমাবেশ, গান-বাজনা করা, আতশবাজি ফোটানো সম্পূর্ণ নিষিদ্ধ। ছাদে অনুষ্ঠান করে প্রতিবেশী ও এলাকাবাসীকে বিরক্ত করা যাবে না।শুধুমাত্র অনুমতি সাপেক্ষে চার দেয়ালের মধ্যে থার্টি ফার্স্ট উদযাপন করা যাবে।

শ‌নিবার দুপু‌রে রাজধা‌নীর মি‌ন্টো রো‌ডে ডিএম‌পি মি‌ডিয়া সেন্টা‌রে এক সংবাদ স‌ম্মেল‌নে এ সব তথ্য জানান তি‌নি।  আছাদুজ্জামান মিয়া ব‌লেন, অনুষ্ঠানের জায়গা নিরাপদ রাখার জন্য গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে ফায়ার সা‌র্ভিস টিম ও অ্যাম্বু‌লেন্স প্রস্তুত রাখা হ‌বে।

বিজ্ঞাপন

এ সময় তিনি বলেন, থার্টি ফার্স্ট উদযাপন নিরাপদ করতে রাজধানী জুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা থাকবে। পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন থাকবে। গুলশান,বনানী, বারিধারা এলাকায় ৮টার পর বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ। গুলশান-বনানী এলাকায় আমতলী ও কাকলি ক্রসিং দিয়ে প্রবেশ করা যাবে তবে সকল পয়েন্ট দিয়ে বের হওয়া যাবে। এসব এলাকার নাগরিকদের ৮টার পর প্রবেশের ক্ষেত্রে তল্লাশির পর পরিচয় নিশ্চিত হয়ে প্রবেশ করতে দেওয়া হবে।

‌তি‌নি আরও ব‌লেন, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায়ও ৮টার পর বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ। বিশ্ববিদ্যালয়ে এলাকার স্টিকারযুক্ত গাড়ি শাহবাগ ও নীলক্ষেত এলাকা দিয়ে প্রবেশ করতে পারবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্রদের ক্ষেত্রে আইডি কার্ড দেখে পরিচয় নিশ্চিত হওয়ার পর প্রবেশ করতে দেওয়া হবে। ওই এলাকায় বহিরাগতদের অবস্থান না করার অনুরোধ করা হচ্ছে।

বিজ্ঞাপন

ডিএম‌পি ক‌মিশনার ব‌লেন, হাতির ঝিল ও রবীন্দ্র সরোবর এলাকায় রাত ৮টার পর অবস্থান করা যাবে না। অনেকেই ফাঁকা রাস্তায় উচ্চ শব্দে গাড়ি চালিয়ে জনগণের মনে ভীতির সৃষ্টি করেন। কিন্তু এ সব বিষয়ে পুলিশের কঠোর নজরদারি থাকবে। মাদকাসক্ত হয়ে উঠতি বয়সী যুবকরা রাস্তায় উশৃঙ্খলা করে থাকেন, এ সব বিষয়েও পুলিশ আইনানুগ ব্যবস্থা নিবে। তাই যে কোন ধরনের অভিযোগ এবং সন্দেহজনক কোন ব্যক্তি বা বস্তুর সন্ধান পেলে পুলিশকে অবহিত করার অনুরোধ কর‌ছি।

সারাবাংলা/এসআর/টিএম/এমএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন