বিজ্ঞাপন

শুরু হচ্ছে ঢাকা ডকল্যাবের দ্বিতীয় অাসর

August 26, 2018 | 3:27 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

জন-সংস্কৃতির অন্যতম প্রধান মাধ্যম চলচ্চিত্রকে বৈশ্বিক প্রেক্ষাপটে ব্যাপক পরিচিতি দিতে এবং বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতাদের যৌথ প্রযোজনায় ছবি নির্মাণের কলাকৌশল শেখাতে শুরু হয়েছিল ‘ঢাকা ডকল্যাব’ প্ল্যাটফর্ম। এবার দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে এই আয়োজন।

ঢাকা ডকল্যাবের উদ্যোগে এবারের আয়োজনে থাকছে ‘প্রামান্যচিত্রের যৌথ প্রযোজনার কলাকৌশল ও যৌথ প্রযোজনার বাজার’ সংক্রান্ত একটি আর্ন্তজাতিক কর্মশালা। ৩১ আগস্ট থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত আয়োজিত এই কর্মশালায় বাংলাদেশসহ দক্ষিন এশিয়ার নানা দেশ থেকে ৩০ জন তরুণ ও উঠতি চলচ্চিত্র নির্মাতা অংশগ্রহণ করবেন।


বিজ্ঞাপন

আরও পড়ুন :  দুই গুণী পাচ্ছেন আলতাফ মাহমুদ পদক


পাশাপাশি যৌথ প্রযোজনায় ছবি নির্মানের নানা কলাকৌশল শেখাতে বিশ্ববিখ্যাত প্রামাণ্যচিত্র নির্মাতা, প্রযোজক, টেলিভিশন সম্প্রচারক, চিত্র পরিবেশক এবং সিনেমায় অর্থ লগ্নীকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরাও ছয় দিনের এই কর্মশালায় উপস্থিত থাকবেন।

প্রামাণ্য চিত্রে যৌথ প্রযোজনা সংক্রান্ত আন্তর্জাতিক এই কর্মশালার বিস্তারিত আয়োজন তুলে ধরতে আগামী ২৭ আগস্ট (সোমবার) বিকাল ৪টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। এতে উপস্থিত থাকবেন ঢাকা ডকল্যাব-এর চেয়ারম্যান নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু, ঢাকা ডকল্যাবের পরিচালক তারেক আহমেদসহ আরও অনেকে।

প্রচ্ছদের ছবি : ফাইল ফটো

সারাবাংলা/পিএ/পিএম

Advertisement
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন