array(4) {
  [0]=>
  string(78) "https://sarabangla.net/wp-content/uploads/2018/08/r-k-studio-710-pix-30x25.jpg"
  [1]=>
  int(30)
  [2]=>
  int(25)
  [3]=>
  bool(true)
}
বিক্রি হচ্ছে ৭৮ বছরের আরকে স্টুডিও

বিজ্ঞাপন

বিক্রি হচ্ছে ৭৮ বছরের আরকে স্টুডিও

August 26, 2018 | 5:48 pm

 

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

ঐতিহ্যবাহী আরকে স্টুডিও বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বলিউডের প্রভাবশালী কাপুর পরিবার। ১৯৪০ সালে দক্ষিণ পূর্ব মুম্বাইতে ফিল্ম স্টুডিওটি নির্মাণ করেন রাজ কাপুর। দুই একরের বেশি জমির ওপর দাঁড়িয়ে আছে আরকে স্টুডিও। বর্তমানে এই স্টুডিওটির বয়স ৭৮ বছর।

স্টুডিও বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন রাজ কাপুরের স্ত্রী কৃষ্ণা, ছেলে রান্ধির, ঋষি, রাজিব এবং দুই মেয়ে ঋতু নন্দা ও রিমা জেইন। মুম্বাই মিরর জানিয়েছে, রাজ কাপুরের পরিবার একটি দলকে দায়িত্ব দিয়েছেন বিষয়টি দেখভাল করার জন্য। বিল্ডার্স, ডেভেলপার্স কিংবা কর্পোরেটদের সঙ্গে কথা বলে একটি প্রতিবেদন তৈরি করবে তারা এবং জমা দেবে কাপুর পরিবারের কাছে।


বিজ্ঞাপন

আরও পড়ুন :  শুরু হচ্ছে ঢাকা ডকল্যাবের দ্বিতীয় অাসর


স্টুডিও বিক্রির পেছনের কারণ হিসেবে জানা গেছে, স্টুডিওটি বছরের পর বছর পাহাড় সমান ক্ষতি ছাড়া আর কিছুই দিতে পারছে না। বর্তমানে আরকে স্টুডিওতে কোনো কাজই হচ্ছে না। এর একমাত্র কারণ স্টুডিওর লোকেশন। মুম্বাইয়ের পূর্ব দিকের শহরতলীতে অবস্থান আরকে স্টুডিওর, কিন্তু সবাই এখন কাজ করছে মুম্বাইয়ের দক্ষিন শহরতলিতে।

https://www.youtube.com/watch?time_continue=2&v=Nif7tvTZrQU

এছাড়া ২০১৭ সালের ১৬ সেপ্টেম্বর এক ভয়াবহ অগ্নিকাণ্ডে স্টুডিওর অনেক অংশ পুড়ে যায়। তখন সেখানে একটি নাচের  রিয়েলিটি শোয়ের দৃশ্যধারণ চলছিল। মূল্যবান অনেক কিছুই পুড়ে গেছে তখন। ‘মেরা নাম জোকার’ ছবিতে রাজ কাপুরের ব্যবহার করা মুখোশসহ পুড়ে যায় তার প্রিয় পিয়ানো, যেটি তিনি ‘আওয়ারা’, ‘সঙ্গম’ এবং ‘ববি’ সিনেমায় ব্যবহার করেছিলেন। মূলত তার পর থেকেই পরিবারের সদস্যরা স্টুডিওটি বিক্রি করার কথা ভাবছেন।

এরইমধ্যে জানা গেছে স্টুডিওর অর্ধেক অংশ ঠিক করতে চান পরিবারের সদস্যরা। আর বাকি অংশ এরইমধ্যে কমার্শিয়াল অফিস কমপ্লেক্স নির্মাণের জন্য বিক্রি করে দেয়া হয়েছে।

সারাবাংলা/পিএ/আরএসও/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন