বিজ্ঞাপন

রোমে বাংলাদেশ বাংকার সমিতির বার্ষিক বনভোজন

August 27, 2018 | 6:08 pm

।। ইসমাইল হোসেন স্বপন, রোম, ইতালি থেকে ।।

বিজ্ঞাপন

ইটালিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের নিয়ে প্রতি বছরের ন্যায় এবারও বাংলাদেশ বাংকার সমিতি রোম কর্তৃক আয়োজিত বার্ষিক বনভোজন ছিল অত্যন্ত সুশৃঙ্খল, উপভোগ্য এবং উৎসবমূখর।

গত রোববার (২৬ আগস্ট) ২২টি বাস, মাইক্রোবাস ও ব্যক্তিগত গাড়ির বিশাল এক বহর নিয়ে রওনা হয় লাগো দি ভিকোর লা বেল্লা ভেনেরের উদ্দেশ্যে।

বাংলাদেশ বাংকার সমিতি রোমের সেচ্ছাসেবকদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে সঠিক সময়ে মধ্যাহ্ন ভোজন শেষ হয়। এরপর শুরু হয় মূল আয়োজন। আয়োজনটির সভাপতিত্ব করেন বাংলাদেশ বাংকার সমিতি রোমের সভাপতি জি এম ওমর ফারুক।

বিজ্ঞাপন

সারা দিনব্যাপী এই আয়োজনটি পরিচালনা করেন সভাপতি জি এম ওমর ফারুক, সাধারণ সম্পাদক মো. আহমেদ সেলিম এবং উপদেষ্টা তোফায়েল আহমেদ আহসান।

বন ভোজনে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি নুরে আলম সিদ্দিকী বাচ্চু, কমিউনিটি ব্যক্তিত্ব হাসানুজ্জামান কামরুল, কাজী মনসুর আহমেদ সিপু, মন্জুর আহমেদ, জালাল আহমেদ মন্টু, মো. সেলিম, ইমাম হোসেন লিখন এবং বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতি, মন্তে ভেরদে, মারকোনী যুব সমাজের নেতৃবৃন্দ।

বিজ্ঞাপন

বাংলাদেশ বাংকার সমিতি রোমের সভাপতি এই সংগঠনের কার্যকরী পরিষদের সদস্য বৃন্দের সঙ্গে পরিচয় করিয়ে দেন। এই সময় বক্তব্য রাখেন বাংলাদেশ বাংকার সমিতি রোমের প্রধান উপদেষ্টা মিয়া শামীম, উপদেষ্টা মোতাহার হোসেন লিটন, তাজুল ইসলাম, সিনিয়র সহসভাপতি ওসমান সরদার সোহেল, ১ম সদস্য সারোয়ার জাহিদ, সহসভাপতি জিএম আলমগীর বুলবুল, মাইনুল ইসলাম স্বপন, জামাল বেপারী, আলীম বেপারী, মো. ইউনুস মিয়া, জাকির হোসেন, মো. মামুন হোসেন, মিজানুর রহমান। যুগ্ম সাধারণ সম্পাদক হিমেল দেওয়ান, জসি হোসাইন, সাংগঠনিক সম্পাদক শাহজাহান মাতব্বর, সহসাধারন সম্পাদক সুমন হাওলাদার, মো. রুবেল চৌধুরী, আল আমিন খান, জামান আকন্দ, মো. জামাল হোসেন, শাহীন মাইনুল ইসলাম, কামরুল হাসান, মাইনুদ্দিন। কোষাধ্যক্ষ মীর কামাল, দপ্তর সম্পাদক আমিরুল ইসলাম খোকন, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম।

বাংলাদেশ বাংকার সমিতি রোমের সভাপতি জি এম ওমর ফারুক ও সাধারণ সম্পাদক মো. আহমেদ সেলিম বলেন, প্রবাসের শত ব্যস্ততাকে পাশ কাটিয়ে এই বৃহৎ আয়োজনটি করা হয় শুধুমাত্র এই বাঙালি কমিউনিটির ঐক্যবদ্ধ ও পারস্পরিক সম্পর্ককে আরও দৃঢ় করতে। যা পরবর্তীতে বিদেশিদের কাছে ও একটি উদাহরণ হয়ে থাকবে।

এদিকে সিনিয়র সহসভাপতি ওসমান সরদার সোহেল ও সাংগঠনিক সম্পাদক শাজাহান মাতব্বর বলেন, এই ধরনের আয়োজনে আমাদের আগামী প্রজন্ম আমাদের সংস্কৃতিকে ভালবাসবে। সেই সঙ্গে ঐক্যবদ্ধ বাঙালি কমিউনিটিকে সম্মান ও করতে শিখবে।

বিজ্ঞাপন

এই আয়োজনে আর ও উপস্থিত ছিলেন বাংলাদেশ বাংকার সমিতি রোমের যুগ্ম সাংগঠনিক সম্পাদক কাউছার ফারুক, সাইফুল ইসলাম রুবেল, মন্জুর আহমেদ। সহসাংগঠনিক সম্পাদক রাসেল মৃধা, শরীফ দেওয়ান, শাহীন শেখ। সহকোষাধ্যক্ষ শরীফ মাহমুদ, সজীব মোল্লা। সহদপ্তর সম্পাদক আরিফ হোসেন। সাংস্কৃতিক সম্পাদক আরিফ হোসেন, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মন্জুর হোসেন দীপু, আইন বিষয়ক সম্পাদক আক্তার হোসেন। এ ছাড়া ও কার্যকরী পরিষদের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কবির হোসেন, মো. জিল্লুর রহমান কিরণ, আহমেদ আলী, বায়জিত হোসেন, জসিম উদ্দিন, মো. মতিন, মুক্তার হোসেন, মিয়া খোকন, শাহাদৎ উল্লাহ্ বুলবুল, মো. রানা, মীর আনোয়ার, জহিরুল বেপারী, লিমনসহ অনেকে।

সাংস্কৃতিক আয়োজন ও ছিল বরাবরের মতোন জাঁকজমক। ছিল লন্ডন থেকে জনপ্রিয় শিল্পী শতাব্দী কর, জার্মান থেকে শিল্পী ডালিয়া। সেই সঙ্গে রোমের জনপ্রিয় শিল্পী শহীদ, পুতুল, সেলিম, রিপন, মুহিবসহ স্থানীয় শিল্পী বৃন্দ।

বনভোজনে বিশেষ পুরস্কার হিসাবে ছিল আফসানা ট্রাভেলস এন্ড ট্যুরস, রোমা বাংলা ফ্রেন্ডস সাস (কর্নেলিয়া), এশিয়ান অপটিকস্ উত্তরা ঢাকা, মো. ইউনুস (বিশিষ্ট বাংকার ব্যবসায়ী) রোমের সৌজন্যে চারটি রোম-ঢাকা-রোম বিমান টিকিট এবং রোম-লন্ডন-রোমের তিনটি টিকিটসহ হেফজু রহমান মিনি মার্কেটের সৌজন্যে ৫৫ ইঞ্চি লেড টিভি ও ৪৯, ৪২এবং ৩২ ইঞ্চির একাধিক লেড টিভি সেই সঙ্গে আই ফোন, ল্যাপটপসহ প্রায় অর্ধশত আকর্ষণীয় পুরস্কার। সেই সঙ্গে থাকে বালিশ খেলার আকর্ষণীয় পুরস্কারসহ সেচ্ছাসেবকদের জন্য থাকে ১০টি স্মার্ট ফোন।

বাংলাদেশ বাংকার সমিতি রোমের এই জমকালো আয়োজনে এবারই প্রথম উপস্থিত সকল সাংবাদিকদের জন্য বিশেষ পুরস্কার থাকে। পুরস্কার পাওয়ার পর বাংলা প্রেস ক্লাবের সদস্য ও এটিএন বাংলা ইউকের ইতালি প্রতিনিধি হাসান মাহমুদ ও বাংলা প্রেসক্লাব ইটালীর সহসভাপতি এবং চ্যানেল আই ইউরোপের বিশেষ প্রতিনিধি লাবন্য চৌধুরী বলেন, বাংলাদেশ বাংকার সমিতি রোমের বনভোজন সব সময়ই ভিন্ন আমেজে এবং সার্বজনীনভাবে হয় যা সকলের কাছে গ্রহনীয় ও আদরনীয়।

প্রধান উপদেষ্টা মিয়া শামীম ও ১ম সদস্য সারোয়ার জাহিদ বলেন, এই সমিতি সব সময় বাঙালি কমিউনিটির পাশে থাকবে। এই কমিউনিটির সুখে ও দুঃখে সেই সঙ্গে আনন্দে এই বাংলাদেশ বাংকার সমিতি রোম তার ভূমিকা রাখতে কখনো কার্পণ্য করবে না।

নারী নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ফাহমিদা সুলতানা লিপি, মনি মন্জু, সৈয়দা মাসুদা আক্তার, সানজিদা আহমেদ ববি, সৈয়দা শামিমা আক্তার আফরোজা বানুসহ অনেকে।

বাংলাদেশ বাংকার সমিতি রোম সেই শুরু থেকেই তাদের সাংগঠনিক কর্ম দক্ষতা দিয়ে রোমের বাঙালি কমিউনিটির জন্য কাজ করে যাচ্ছে। ভবিষ্যতেও সকলের সহযোগিতা নিয়ে আরও বড়ো পরিসরে বনভোজন করার প্রত্যয় ব্যক্ত করেন এই সমিতির নেতৃ বৃন্দ।

সভাপতি জি এম ওমর ফারুক, সাধারণ সম্পাদক আহমেদ সেলিম, সিনিয়র সহসভাপতি ওসমান সরদার সোহেল ও সাংগঠনিক সম্পাদক শাজাহান মাতব্বর রাজনৈতিক, সামাজিক, আঞ্চলিক, সাংবাদিক ও সব স্তরের প্রবাসী বাংলাদেশিদের ধন্যবাদ দেন এই বনভোজনে অংশ গ্রহণ করার জন্য।

সারাবাংলা/এমআই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন