বিজ্ঞাপন

চিকিৎসকদের গ্রামে থাকার আইন করে যাবো : স্বাস্থ্যমন্ত্রী

August 29, 2018 | 10:43 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: যেকোনো মূল্যে চিকিৎসকদেরকে দায়িত্বপ্রাপ্ত এলাকাতে কাজ করতে হবে। তিন বছরের আগে কোনো চিকিৎসক বদলিতে যেতে পারবে না—এমন আইন করে যাবো, বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

আজ বুধবার ( ২৯ আগস্ট) রাজধানীর সোনারগাঁ হোটেলে ‘ন্যাশনাল টিউবারকিউলেসিস প্রিভিলেন্স সার্ভে রিপোর্ট ইন বাংলাদেশ’ শীর্ষক জাতীয় যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচি (এনটিপি) আয়োজিত এক অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, চিকিৎসকদের যেকোনো মূল্যে দায়িত্বপ্রাপ্ত এলাকাতে কাজ করতে হবে। তিন বছর আগে কেউ বদলিতে যেতে পারবে না—এটা আইন করে যাবো। আগামী অক্টোবর-নভেম্বর মাসে সাত হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

এ ছাড়া তিনি আরও বলেন, এসব চিকিৎসকদের প্রধান কাজ হবে গ্রামে গিয়ে মানুষের সেবা করা। তারা কৃষকের সন্তান, সাধারণ মানুষের সন্তান। গ্রামে গিয়ে তাদের কাজ করতে হবে, অভিজ্ঞতা অর্জন করতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, একবার আমি দায়িত্ব নেবার পর ছয় হাজার চিকিৎসক নিয়েছিলাম। তখন বলেছিলাম দুবছর তাদের গ্রামে থাকতে হবে, এরইমধ্যে অনেকে চলে আসে।

দেশের তিন হাজার চিকিৎসক কাজ না করেই বেতন নেয় উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের তিন হাজার চিকিৎসক কাজ না করেই বেতন নেয়। এই খবর পাবার পর আমি তাদের বেতন দেওয়া বন্ধ করতে বলেছি। তারা আর বেতন নিতে আসে না। কারণ বেতন নিতে আসলেই ধরা পড়ে যাবে তারা কোথায় কোথায় কাজ করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএ/এমআই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন