বিজ্ঞাপন

বড় চুলের যীশু, ছোট চুলের জয়া

August 31, 2018 | 3:40 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

পেছনের দেয়ালে টাঙানো বড় মাপের একটি ছবি। শিকারি বেশে বন্ধুক হাতে দাঁড়িয়ে আছেন কেউ। বেশভূষা দেখে আঁচ করা যাচ্ছে তিনি একজন রাজা। ছবির সামনে একজন অর্ধ উলঙ্গ মানুষ বসে আছেন। যার চুল বড়, জট বেধে আছে। শরীর ছাই আবৃত। চেহারা ঢেকে আছে দাঁড়িতে। যার একটা সময় সব ছিল। এখন নেই। একটু ভালো করে খেয়াল করলে বোঝা যাবে দেয়ালে টাঙানো ছবির সঙ্গে লোকটির চেহারার সঙ্গে মিল রয়েছে।

দু’জন লোকই এক। কলকাতার জনপ্রিয় অভিনেতা যীশু সেনগুপ্ত। যাকে ভাওয়াল রাজার চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। সৃজিত মুখার্জি পরিচালিত ছবিটির নাম ‘এক যে ছিল রাজা’। আজ (৩১ আগস্ট) টুইটারে ছবির নতুন পোস্টার প্রকাশ করেছেন পরিচালক।

বিজ্ঞাপন

বাংলাদেশের ভাওয়াল এস্টেটের বিখ্যাত জমিদার রমেন্দ্রনারায়ণ রায়। দার্জিলিংয়ে মাত্র ২৫ বছর বয়সে মৃত্যু হয় তার। প্রায় ১০ বছর পরে আবির্ভাব ঘটে ছাই আবৃত এক সন্ন্যাসীর। তার সঙ্গে প্রয়াত রমেন্দ্রনারায়ণ রায়ের অদ্ভুত মিল। মুখে মুখে ছড়িয়ে যায় ফিরে এসেছেন ভাওয়াল রাজা। এমনকি এক সময় সেই সন্ন্যাসীও ঘোষণা করেন তিনিই রমেন্দ্রনারায়ণ। ফলে আদালতে ওঠে এই মামলা। কিন্তু এই সন্ন্যাসীর সঙ্গে রমেন্দ্রনারায়ণের মিল এতটাই যে বিচারক পর্যন্ত ‘‌থ’ হয়ে যান।‌ যার ফলে কোনও স্পষ্ট নিষ্পত্তি হয়নি এই মামলার। আজও রহস্যাবৃত থেকে গেছে এই ভাওয়াল সন্ন্যাসী মামলা।

এই সত্য ঘটনা দ্বারা অনুপ্রাণিত হয়ে ছবিটি নির্মাণ করেছেন সৃজিত। এতে ভাওয়াল রাজার বোনের চরিত্রে দেখা যাবে  বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানকে। এই ছবিতে জয়া আহসন সম্পূর্ণ ভিন্নধর্মী এক চরিত্রে অভিনয় করেছেন। তাকে ছোটচুলের অতি সাধারণভাবে পর্দায় দেখা যাবে।

বিজ্ঞাপন

এবিষয়ে জয়া বিদেশী গণমাধ্যমকে বলেছেন,‘আমি রাজা রমেন্দ্রনারায়ণের বোনের চরিত্রে অভিনয় করেছি। ভাইয়ের সঙ্গে বোনের খুব ভালো সম্পর্ক থাকে। যীশু সেনগুপ্তর সঙ্গে অভিনয়ের অভিজ্ঞতা অসাধারণ।’

জয়া আহসান ছাড়া এছবিতে রাজনন্দিনী দত্ত, অণির্বান ভট্টাচার্য, রুদ্রনীল ঘোষসহ অভিনয় করেছেন আরও অনেকে। গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন অঞ্জন দত্ত ও অপর্ণা সেন। আগামী ১২ অক্টোবর ছবিটি মুক্তির ঘোষণা রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/পিএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন