বিজ্ঞাপন

ভারতে স্কুলের খাবার খেয়ে শিক্ষার্থীর মৃত্যু, অসুস্থ ৬০

August 31, 2018 | 5:54 pm

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

ভারতের ঝাড়খন্ডের কোদেরাম জেলায় একটি সরকারি স্কুলে দুপুরের খাবার খেয়ে ৬ষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তার নাম মনীশ কুমার(১২)। খাদ্যে বিষক্রিয়ায় অসুস্থ হওয়ায় আরও ৬০ শিক্ষার্থীকে হাসপালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার (৩০ আগস্ট) এ ঘটনা ঘটে বলে জানায় দ্য হিন্দুস্তান টাইমস।

অভিভাবকদের অভিযোগ, শিক্ষার্থীদের, পঁচা, বাসি ও অনুপযুক্ত খাবার পরিবেশন করা হয়েছে।

কোদেরাম জেলা প্রশাসন বিষয়টি তদন্ত করার ঘোষণা দিয়েছেন। ডেপুটি কমিশনার ভুবনেশ প্রতাপ সিং বলেন, ম্যাজিস্ট্রেটের নেতৃত্ব ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। শিক্ষার্থীদের মধ্যে দুজন ব্যতীত বাকিদের অবস্থা ভালো।

বিজ্ঞাপন

মনীশের বাবা ইয়াদেব ছেলের মৃত্যুর জন্য স্কুল পরিচালনা কমিটির বিরুদ্ধে থানায় ‘অবহেলা’ সংক্রান্ত অভিযোগ দায়ের করেছেন। ইয়াদেব বলেন, বিকাল ৪টায় মনীশ বমি করতে থাকে। রাতে ছেলে প্রচণ্ড জ্বরে ভুগে। আমি ছেলেকে বেশ কয়েকটি হসপিটালে নিয়ে যাই। তারা কেউ ওকে রাখতে রাজি হয়নি। রাঁচিতে নেবার পথে মনীশ মারা যায়।

এদিকে শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় শিক্ষকদের কাউকে খুঁজে পাওয়া যায়নি। তারা বিদ্যালয়ে ক্লাস করতে আসেননি। পরিসংখ্যান অনুসারে, ঝাড়খন্ডে ৪৫ হাজারেরও বেশি স্কুলে ৫২ লক্ষেরও বেশি শিক্ষার্থীকে ৮ম শ্রেণি পর্যন্ত বিনামূল্যে দুপুরের খাবার বরাদ্ধ করা হয়ে থাকে।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন