বিজ্ঞাপন

আসছে ‘ইন্দুবালা’

September 2, 2018 | 2:04 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।। 

বিজ্ঞাপন

ঢাকাই সিনেমায় প্রযোজক সংকট কয়েক বছর ধরে। কারণ এখানে অর্থলগ্নি করে ফেরত পাওয়ার নিশ্চয়তা নেই। তাই কমে গেছে ছবির সংখ্যাও। দিন দিন বেকার হয়ে পড়ছেন এফডিসিকেন্দ্রিক অভিনয়শিল্পী-কলাকুশলীরা। এতে করে খাদের কিনারায় পা দোলাচ্ছে বাংলাদেশের চলচ্চিত্রশিল্প।

তবে আশার কথা হলো, এ রকম অনিশ্চয়তার মাঝেও কিছু প্রযোজক এখনও ছবি প্রযোজনা করছেন। ‘লোকসান’ নামের জুজুবুড়ির ভয়কে তোয়াক্কা না করে অর্থলগ্নি করছেন। উদ্দেশ্য একটাই বাংলা সিনেমার সুদিন ফিরিয়ে আনা।


আরও পড়ুন :  রহস্যময় ‘আন্ধাধুন’


নাজ মাল্টিমিডিয়া সেরকম স্বপ্ন দেখা একটি প্রযোজনা প্রতিষ্ঠান। প্রথমবারের মতো তারা সিনেমা প্রযোজনা করছেন। গতকাল (১ সেপ্টেম্বর) প্রেস ক্লাব মিলনায়তনে তাদের প্রথম ছবির আনুষ্ঠানিক নাম ঘোষণা করা হয়। ছবির নাম ‘ইন্দুবালা’। কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন মাসুম আজীজ, পরিচালনা করবেন জয় সরকার।

বিজ্ঞাপন

নিজের প্রযোজিত প্রথম ছবি সম্পর্কে প্রযোজক নাজ বলেন, ‘প্রযোজক সংকটের এই সময়ে নাজ মাল্টিমিডিয়া ছবি প্রযোজনা করছে। কারণ আমরা চাই ভালো ছবি নির্মাণ করতে। আগামীতেও আমরা একাধিক ছবি প্রযোজনা করার চেষ্টা করব।’

সবাইকে পাশে থাকার অনুরোধ করে পরিচালক জয় সরকার বলেন, ‘আমার এই ছবির গল্প ভিন্ন এক প্রেক্ষাপট নিয়ে গড়ে উঠেছে। ভালোকিছু নির্মাণ করার বিষয়ে আমি অঙ্গীকারবদ্ধ।’

বিজ্ঞাপন

ছোটবেলায় মা’কে হারানো ইন্দুবালার বেড়ে ওঠার সময়ে বিভিন্ন টানাপোড়েন আর সংগ্রামের গল্প নিয়ে নির্মিত হচ্ছে ‘ইন্দুবালা’ সিনেমাটি। প্রযোজনা সূত্রে জানা গেছে, এবছরের মধ্যেই সিনেমার দৃশ্যধারণের কাজ আরম্ভ করা হবে। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন আনিসুর রহমান মিলন ও নবাগত পায়েল। গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন ফজলুর রহমান বাবু, শহিদুল আলম সাচ্চু, শামীমা নাজনীন, মাসুম আজিজসহ আরও অনেকে।

সারাবাংলা/আরএসও/টিএস /পিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন