বিজ্ঞাপন

রাধা-কৃষ্ণকে নিয়ে সিনেমা বানাবেন ইমতিয়াজ আলী

September 3, 2018 | 2:17 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

রাধা-কৃষ্ণের চিরন্তণ প্রেম নিয়ে সিনেমা বানাবেন ইমতিয়াজ আলী। সিনেমার গল্পটিও লিখেছেন তিনি। হিন্দু পুরাণের এই দুই প্রেমময় চরিত্রকে পর্দায় দেখানোর ইচ্ছা তার অনেক দিনের। সেই ইচ্ছে থেকেই সিনেমার জন্য চিত্রনাট্য সাজিয়েছেন। শোনা যাচ্ছে, ছবিটি প্রযোজনাও করবেন তিনি। সহযোগী হিসেবে থাকবে রিলায়েন্স এন্টারটেইনমেন্ট।

ইমতিয়াজ আলী বলেছেন, ‘আমি সব সময় রাধা ও কৃষ্ণ নিয়ে সিনেমা বানানোর কথা ভেবেছি। চরিত্র দুটি আমাকে মুগ্ধ করে। ভারতীয় লোকসংস্কৃতির প্রায় সব গল্পই আমার পড়া। যেগুলোর মহাকাব্যিকতা আমাকে মুগ্ধ করে। এটা আমার স্বপ্ন যে আমি রাধা-কৃষ্ণের প্রেমের জগতে প্রবেশ করবো।’

বিজ্ঞাপন

হিন্দু পুরাণে রাধা ও কৃষ্ণকে সৃষ্টি ও স্রষ্টার যুগলরূপ হিসেবে দেখা হয়। ভারতীয় লোকসংস্কৃতিতে কৃষ্ণের সঙ্গে রাধাকে সর্বোচ্চ দেবী হিসাবেও স্বীকার করা হয়। কারণ তিনি নিজের প্রেমের মাধ্যমে কৃষ্ণকে নিয়ন্ত্রণ করেন। এই দুই চরিত্র নিয়ে ভারতীয় নানান ভাষায় প্রচুর গান ও কবিতা লেখা হয়েছে।

এদিকে ইমতিয়াজ আলী এখন ‘লায়লা-মজনু’ সিনেমার প্রচারে ব্যস্ত আছেন। ছবিটি নির্মাণ করেছেন ইমতির ভাই সাজিদ আলী। যেখানে মজনু চরিত্রে অভিনাশ তিওয়ারি ও লায়লা চরিত্রে তৃপ্তি দিমরি অভিনয় করছেন। ছবিটির চিত্রনাট্য লিখেছেন ইমতিয়াজ। প্রযোজক হিসেবেও আছেন তিনি। সেপ্টেম্বরের ৭ তারিখে [শুক্রবার] মুক্তি পাবে ‘লায়লা-মজনু’।

বিজ্ঞাপন

পার্সি সাহিত্যের বিখ্যাত কবি নিজাম গজনবীর লেখা প্রেমের জুটি মজনু ও লায়লির অমর উপাখ্যান ‘লায়লা-মজনু’ মহাকাব্য। প্রথম সিনেমার জন্য এ মহাকাব্য থেকেই গল্প ধার করেছেন সাজিদ। তবে তার উপস্থাপনায় সময়কে ধরার চেষ্টা করেছেন তিনি। নির্মাতার ভাষ্য মতে, ছবিটি হতে যাচ্ছে আধুনিক সময়ের পুনর্পাঠ।


আরও পড়ুন :  নোলকের সেট থেকে [ফটো স্টোরি]


বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন