বিজ্ঞাপন

প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল বৃহস্পতিবার

September 3, 2018 | 8:24 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করা হবে আগামী বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর)। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, রাজস্ব খাতভুক্ত ‘সহকারী শিক্ষক নিয়োগ-২০১৪’ পরীক্ষায় চূড়ান্তভাবে মনোনীত প্রার্থীদের যোগদান কার্যক্রমও এ মাসের মধ্যেই শেষ করা হবে।

এসব তথ্য নিশ্চিত করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. গিয়াস উদ্দিন আহমেদ সারাবাংলাকে বলেন, “সহকারী শিক্ষক নিয়োগ-২০১৪’ পরীক্ষার ফল তৈরির কাজ এরই মধ্যে শেষ হয়েছে। ৬ সেপ্টেম্বর এ ফল প্রকাশ করা হতে পারে। ফলাফল প্রকাশের পর চলতি মাসের (সেপ্টেম্বর) মধ্যেই এসব শিক্ষক কাজে যোগ দিতে পারবেন।” এ ধাপে প্রায় ১০ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে বলেও জানান তিনি।

প্রাথমিক শিক্ষা অধিদফতর সূত্র জানায়, রাজস্ব খাতভুক্ত ‘সহকারী শিক্ষক নিয়োগ-২০১৪’ দীর্ঘদিন স্থগিত থাকার পর চলতি বছর ২০ এপ্রিল লিখিত পরীক্ষা শুরু হয়। চারটি ধাপে সারাদেশে ৬১টি জেলায় শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষায় মোট ৭ লাখ প্রার্থী অংশ নেয়। এর মধ্যে ২৯ হাজার ৫৫৫ জন উত্তীর্ণ হন। গত ৮ জুলাই লিখিত পরীক্ষার ফল প্রকাশ হয়। পরে গত ২৯ জুলাই থেকে ১৫ আগস্ট পর্যন্ত মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএস/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন