বিজ্ঞাপন

ইতালিতে বরিশাল যুব সমিতির কমিটি ঘোষণা

September 4, 2018 | 10:36 am

।। ইসমাইল হোসেন স্বপন।।

বিজ্ঞাপন

ইতালি থেকে: বরিশাল বিভাগ সমিতি ইতালি, বরিশাল জেলা সমিতি ইতালি ও বরিশাল বিভাগীয় যুব সমিতি ইতালির পূর্ণাঙ্গ কার্যকরী কমিটি গঠনের জন্য আলোচনা সভার আয়োজন করা হয়। পরে সংগঠনের সভাপতি কামরুল আহসান মিন্টু পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন।

রাজধানী রোমের সুন্দরবন রেস্টুরেন্টের হল রুমে আলোচনা সভায় বরিশাল বিভাগীয় সমিতির সভাপতি কামরুল আহসান মিন্টুর সভাপতিত্বে এবং বরিশাল জেলা সমিতির সভাপতি ফিরোজ খানের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন বরিশাল বিভাগ সমিতির প্রধান উপদেষ্টা লুৎফর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, প্রবাসে এই আঞ্চলিক ও সামাজিক সংগঠনগুলো তৈরিই হয় শুধুমাত্র কমিউনিটির সেবা প্রদানের লক্ষ্যে। কিন্তু বর্তমান সময়ে লক্ষণীয় একটি বিষয় তা হলো গঠনতন্ত্র অনুযায়ী সংগঠনগুলো চলছে না, যার ফলে সৃষ্টি হচ্ছে সামাজিক বিভাজন।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, গঠনতন্ত্র অনুযায়ী সৃষ্টি এই বরিশাল বিভাগ সমিতি, জেলা সমিতি এবং বরিশাল বিভাগীয় যুব সমিতি রোমে অবস্থানরত বাংলাদেশিদের সার্বিক কল্যাণের জন্য কাজ করবে।

সভাপতি কামরুল আহসান মিন্টু পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন এবং বলেন, এই সমিতি শুধুমাত্র বনভোজন ও দুই একটি বিশেষ অনুষ্ঠানের মধ্যেই সীমাবদ্ধ থাকবে না- বরং ইমিগ্রেশন সংশ্লিষ্ট জটিলতা, ব্যবসা প্রতিষ্ঠানের জন্য ক্ষুদ্র ঋণ সেই সঙ্গে আগামী প্রজন্মের জন্য বিশেষ কিছু পদক্ষেপ যা বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি প্রবাসে বাংলাদেশের মুখ উজ্জ্বল করবে।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বরিশাল বিভাগ সমিতির সদস্য আতিয়ার রাসুল কিটন, সিনিয়র সহ-সভাপতি মুজিবুর সিকদার, সহ-সভাপতি আল আমিন ভুঁইয়া, ওয়াহিদুজ্জামান সবুজ, সহ-সাধারণ সম্পাদক শাহীন হাওলাদার, সদস্য নাজমুল আহসান, বরিশাল জেলা সমিতির সাধারণ সম্পাদক জামাল হোসেন, বরিশাল বিভাগীয় যুব সমিতির সভাপতি নাসির উদ্দিন খান, সাধারণ সম্পাদক ফরিদুজ্জামান, সিনিয়র সহ-সভাপতি মো. ইব্রাহিম, সহ-সাধারণ সম্পাদক আব্দুস সালামসহ অন্যান্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন