বিজ্ঞাপন

‘শহিদুলের বিষয়টি খাটো করে দেখার অবকাশ নেই’

September 4, 2018 | 2:22 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।। 

বিজ্ঞাপন

ঢাকা: অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন,‘শহিদুল আলম আন্তর্জাতিকভাবে বহু লোকের সঙ্গে কানেক্টেড (সংযুক্ত)।তিনি বলেন, ‘ফেইসবুক থেকে যদি একটি লাইভ পোস্ট  করা হয় এবং যেখানে বিষয়টি স্পর্শকাতর, মিথ্যা ও উস্কানিমূলক বিষয় হয়, তবে এটাকে তো খাটো করে দেখার কোন অবকাশ নেই।’

আলোকচিত্রী শহিদুল আলমের জামিন শুনানিতে হাইকোর্টের একটি বেঞ্চের বিব্রত হওয়ার পর মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) এক প্রতিক্রিয়ায় অ্যাটর্নি জেনারেল এর নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন।

আরও পড়ুন- শহিদুল আলমের জামিন শুনানিতে বিব্রত হাইকোর্ট

মাহবুবে আলম বলেন, শহিদুল আলমের মামলাটি আজ শুনানির জন্য তালিকাভুক্ত ছিল। সকালে যখন তাদের আইনজীবী আবেদনটি শুনানির জন্য মেনশন করেছেন তখন বিচারপতি দু’জনের মধ্যে একজন বিব্রতবোধ করেছেন। ফলে মামলাটি আজকে শুনানি হয়নি। এ মামলাটির নথিপত্র এখন প্রধান বিচারপতির কাছে যাবে। প্রধান বিচারপতি আবার অন্য কোন বেঞ্চে আবেদনটি শুনানির জন্য নির্ধারণ করবেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমি এ মামলায় শুনানি করতে চেয়েছিলাম। এ জন্য প্রস্তুতিও নিয়েছিলাম। কিন্তু আদালত শুনলেন না। তাই আমার বক্তব্যও উপস্থাপন করা হয়নি।

বিব্রতের কারণ নিয়ে মাহবুবে আলম বলেন, বিব্রতের বিষয়ে আদালত কিছুই বলেননি। আমাদের কোর্টের মেটার অব প্রাকটিস অনুসারে বিব্রতের কারণ কখনো বলা হয়না।

এদিকে শহিদুল আলমের আইনজীবীরা দাবি করছেন তাকে বিনা কারণে আটকে রাখা হয়েছে । তবে এ প্রসঙ্গে অ্যাটর্নি জেনারেল বলেন, এটা ঠিক না।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/জেডএফ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন