বুধবার ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৩ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ঢাকায় সার্ক সাংস্কৃতিক উৎসব

নভেম্বর ২৯, ২০১৭ | ১০:২৩ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক 

বিজ্ঞাপন

সার্কভুক্ত দেশগুলোর অংশগ্রহণে চার দিনব্যাপী সার্ক হস্তশিল্প প্রদর্শনী, কর্মশালা ও ঐতিহ্যবাহী নৃত্য উৎসবের আয়োজন করা হয়েছে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও সার্ক কালচারাল সেন্টারের যৌথ পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি এ অনুষ্ঠানের আয়োজন করেছে।

৩০ নভেম্বর (বৃহস্পতিবার) থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত সার্ক দেশগুলোকে নিয়ে এ আয়োজন শিল্পকলা একাডেমির চিত্রশালা ও জাতীয় নাট্যশালায় অনুষ্ঠিত হবে। দর্শনার্থীদের জন্য হস্তশিল্প প্রদর্শনীর গ্যালারি প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা এবং নৃত্য উৎসব বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।

৩০ নভেম্বর প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব জনাব মো. ইব্রাহীম হোসেন খান। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে থাকবেন সার্ক কালচারাল সেন্টারের পরিচালক জনাব ওয়াসান্তে কতোয়ালো এবং সভাপতিত্ব করবেন শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

বিজ্ঞাপন

অনুষ্ঠানের প্রথম ও দ্বিতীয় দিন বিকেল ৪.৩০ মিনিটে থাকছে বাংলার ঐতিহ্যবাহী লাঠিখেলা। ১ ও ২ ডিসেম্বর বাংলাদেশ, ভারত, ভুটান, মালদ্বীপ ও শ্রীলঙ্কার পরিবেশনায় থাকবে দলগত নৃত্য। এছাড়াও উৎসবে হস্তশিল্প ও নৃত্যের উপর পৃথকভাবে দুটি কর্মশালার আয়োজন করা হয়েছে।

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন