বিজ্ঞাপন

নিউইয়র্কের বাংলাবাজার মসজিদেক ৬ তলা করার সিদ্ধান্ত

September 8, 2018 | 3:12 pm

।। প্রবাস ডেস্ক।।

বিজ্ঞাপন

ঢাকা: নিউইয়র্কে বাঙালি অধ্যুষিত ব্রঙ্কসে বাংলাবাজার জামে মসজিদকে ৬ তলা করার সিদ্ধান্ত হয়েছে। মসজিদের বর্তমান অবকাঠামো ভেঙে সম্পূর্ণ নতুন আঙ্গিকে ৬ তলা মসজিদ ভবন তৈরি করা হবে। স্থানীয় সময় ৭ সেপ্টেম্বর শুক্রবার বাদ জুমা অনুষ্ঠিত মসজিদের সাধারণ সভায় এ সিদ্ধান্ত হয়েছে।

বাংলাবাজার জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ গিয়াস উদ্দিনের সভাপতিত্বে এবং কমিটির সহ সাধারণ সম্পাদক মোতাশিম বিল্লাহ হোসেন তুষারের পরিচালনায় এ সাধারণ সভায় স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক লালন আহমেদ।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মসজিদের খতীব মাওলানা আবুল কাশেম এয়াহইয়া, উপদেষ্টা ইফতেখার সিরাজ, আফতাব আলী, খলিলুর রহমান মাস্টার, সিপিএ আহাদ আলী, মসজিদের সহ সভাপতি ইলিয়াস আলী ও মো. এমদাদ, কোষাধ্যক্ষ ইকবাল হোসেন, সহ কোষাধ্যক্ষ শাহ আলম, কার্যকরী সদস্য মো. বখতিয়ার রহমান খোকন, মো. আহসান রাসুল নাসির, ওয়ালিউর রহমান, শামিম উদ্দিন, মিজানুর রহমান, মোহাম্মদ শাহজাহান, সদস্য এডভোকেট হেমায়েত, হারুন ভূইয়া প্রমুখ।

বিজ্ঞাপন

সভায় বাংলাবাজার জামে মসজিদের বর্তমান অবকাঠামো ভেঙে সম্পূর্ণ নতুন আঙ্গিকে ৬ তলা ভবন করার সিদ্ধান্ত হয়। এ জন্য প্রাক্কালিত ব্যয় ধরা হয় প্রায় ৪ মিলিয়ন ডলার।

সভায় মসজিদ ভবন প্রকল্প সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষে ফান্ডরেজিং কমিটি ও ভবন নির্মান উপ কমিটি গঠন করা হয়। ৭ সদস্য বিশিষ্ট ফান্ডরেজিং কমিটির আহ্বায়ক করা হয়েছে মো. আহসান রাসুল নাসিরকে এবং ভবন নির্মাণ কমিটির আহ্বায়ক করা হয়েছে ইফতেখার সিরাজকে। কার্যকরী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদাধিকার বলে এই দু’কমিটির সদস্য থাকবেন।

সাধারণ সভায় মসজিদের গঠনতন্ত্র সংশোধন করে কার্যকরী কমিটির মেয়াদ দু’বছর থেকে ৫ বছরে উন্নীত করারও সর্বসম্মত সিদ্ধান্ত হয়।

বিজ্ঞাপন

এ সময় সুষ্ঠুভাবে নতুন মসজিদ ভবন তৈরির জন্য সকলের দোয়া ও সার্বিক সহযোগিতা কামনা করা হয়।

মসজিদের জন্য আর্থিক সহযোগিতা করার জন্য প্রবাসীদের নিকট বিনীত অনুরোধ জানান হয়।

সহযোগিতা পাঠানোর ঠিকানা : বাংলাবাজার জামে মসজিদ ইনক্
১৩৫১, ওডেল স্ট্রিট, ব্রঙ্কস, নিউইয়র্ক – ১০৪৬২, ফোন : ৩৪৭-২৯৩-৫৮৫৮.
বাংলাবাজার জামে মসজিদ ইনক্
চেজ ব্যাংক : হিসাব নং : ১৭৮ ৭৩২ ২৯০৬, রাউটিং নং : ০২১০০০০২১
চেজ জেটি মরগেন চেজ ব্যাংক এন.এ.

উল্লেখ্য, ব্রঙ্কসে বাঙালিদের অন্যতম ব্যবসা কেন্দ্র স্টারলিং-বাংলাবাজার এলাকায় কোন মসজিদ না থাকায় ২০১২ সালের ১৪ ডিসেম্বর ভাড়া বাড়িতে বাংলাবাজার জামে মসজিদের যাত্রা শুরু হয়। পরের বছরের মাঝামাঝি ৫ লাখ ১০ হাজার ডলার মূল্যে মসজিদের নিজস্ব ভবন ক্রয় করা হয়। নিজস্ব এ ভবনের ক্লোজিং সম্পন্ন হয় ২০১৩ সালের ৯ আগস্ট।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন