রবিবার ২০ অক্টোবর, ২০১৯ ইং , ৪ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

তামিমের ভিসা জটিলতা সমাধানে কাজ করছে বিসিবি

সেপ্টেম্বর ১১, ২০১৮ | ৪:০২ অপরাহ্ণ

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

আর তিন দিন পরেই শুরু এশিয়া কাপ। বাংলাদেশ দল গত রোববার (৯ আগস্ট) উড়ে গেছে দুবাইতে, এর মধ্যে শুরু করে দিয়েছে অনুশীলনও। অথচ দলের সঙ্গে এখনো যোগ দিতে পারছেন না তামিম ইকবাল। ভিসা জটিলতায় এখনো যাওয়ার ছাড়পত্র পাননি জাতীয় দলের এই ওপেনার।

রুবেল ও তামিম ছাড়া ১৬ জনের দলের বাকিরা এর মধ্যেই চলে গেছেন আমিরাতে। সাকিব আল হাসানও যুক্তরাষ্ট্র থেকে যোগ দিয়েছেন সেখানে। মঙ্গলবার (১১ আগস্ট) দুপুরেই ভিসা পেয়ে গেছেন রুবেল, এর মধ্যেই চলে যাওয়ার কথা তার। কিন্তু তামিম এখনো ভিসা পাননি। মঙ্গলবার সকালে মিরপুরের ইনডোরে এসেছিলেন অনুশীলন করতে। সেখানেই বলেছেন, ভিসার ব্যাপারে এখনো নিশ্চিত করে কিছু জানাতে পারেননি। আজ কালের মধ্যেই তা এসে যাওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত তা আসেনি।

কিন্তু কী কারণে তামিমের এই ভিসা জটিলতা? এই ব্যাপারে তামিম বা বিসিবি কেউই পরিষ্কার করে কিছু বলতে পারছে না। তবে শিগগিরই এই জটিলতা কেটে যেতে পারে, বলেছে বিসিবির একটি সূত্র।

বিজ্ঞাপন

কাল উড়াল দিলেও তামিম দলের সঙ্গে অনুশীলন করার সুযোগ পাবেন মাত্র দুই দিন। শনিবারই (১৫ অক্টোবর) শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। এর মধ্যে তামিমের আঙুলের চোট নিয়েও আছে সংশয়। যদিও আজ অনুশীলন করেছেন ঠিকমতো, প্রথম ম্যাচ খেলতে নামার ব্যাপারেও আশাবাদী তিনি।

এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘বিষয়টা কিন্তু পুরোপুরি আরেকটা দেশের। আমাদের দেশের বিষয় হোক আমাদের ভিসার বিষয় হলে তখন আমাদের সরকারের সঙ্গে কথা বলতে পারি। ভিসার অথরিটি হচ্ছে ইউএই দূতাবাস এবং ইভেন্ট অথরিটি এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। তারা সার্বক্ষনিকভাবে যোগাযোগ রাখছে। ভিসা প্রসেসিংয়ে প্রত্যেকটা দেশের একটা প্রক্রিয়া থাকে এব সেই প্রক্রিয়া যদি বিলম্বিত হয় আমাদের করণীয় খুব সীমিত থাকে।'

'আপনারা জানেন যে ইভেন্টের অথরিটি হচ্ছে এসিসি। আমরা তাদের সঙ্গে সার্বক্ষনিক যোগাযোগ করছি। যেহেতু আসরের হোস্ট ভারত। সেক্ষেত্রে তাদের যারা দায়িত্বে আছেন তাদের সঙ্গেও যোগাযোগ করছি। তারা চেষ্টা করছেন, এসিসিও চেষ্টা করছে যত তাড়াতাড়ি সম্ভব ভিসা কালেক্ট করা যায়।'

সারাবাংলা/এএম/এসএন

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন