শুক্রবার ১৯ এপ্রিল, ২০১৯ ইং , ৬ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১২ শাবান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে টাস্কফোর্স গঠনের দাবি ছাত্র ইউনিয়নের

সেপ্টেম্বর ১২, ২০১৮ | ৪:৪৬ অপরাহ্ণ

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট ।।

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের আসন্ন ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে টাস্কফোর্স গঠনের দাবি জানিয়েছে ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা নেতা-কর্মীরা।

বুধবার (১২ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান। এ সময় তারা বিগত সময়ে বিশ্ববিদ্যালয়ে সকল ভর্তি পরীক্ষায় জালিয়াতি চক্রের তথ্য অনুসন্ধান ভর্তি বাতিল ও বিচারের দাবি জানান।

বিজ্ঞাপন

লিখিত বক্তব্যে ছাত্র ইউনিয়নের ঢাবি শাখা সাধারণ সম্পাদক রাজীব দাস বলেন, ভর্তি পরীক্ষাগুলোকে বছর বছর ভর্তিযুদ্ধ অ্যাখ্যা দেওয়ার মাধ্যমে আমাদের শিক্ষা ব্যবস্থাকে বহুদিন ধরেই কদর্যতার প্রচণ্ড নোংরা এক চেহারা নিয়েছে প্রশ্নফাঁস আর জালিয়াতির মতো ভয়াল সব দুর্নীতির মধ্য দিয়ে। সিআইডির মাধ্যমে প্রশ্নফাঁস ও জালিয়াতির খবর বেরিয়ে আসে। বিশ্ববিদ্যালয় প্রশাসন এসব ঘটনার পুনরাবৃত্তি হবে না এই নিশ্চয়তা দিতে পারে না। বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রশ্নফাঁস ঠেকাতে যথাযথ চেষ্টা করবেন উল্লেখ করে বলা হয়, এইবার কোনো ইউনিটের ভর্তি পরীক্ষা ঘিরে যদি প্রশ্নফাঁস বা ভর্তি জালিয়াতির কোনো ঘটনা ঘটে তাহলে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন তার সর্বশক্তি নিয়ে রাজপথে নেমে আসবে এবং ঘটনার মূলে জড়িত যে প্রশাসন তার অস্তিত্বকে চ্যালেঞ্জ ছুড়ে দেবে।

প্রশ্নফাঁসের বিষয়ে টাস্কফোর্সের গঠনের বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রক্টরকে অবহিত করলে সারাবাংলাকে তিনি বলেন, পরীক্ষার ক্ষেত্রে যেকোনো সহযোগীতাকে আমরা স্বাগত জানাই।

সারাবাংলা/কেকে/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন