বিজ্ঞাপন

পন্টিংকে চায় অস্ট্রেলিয়া

January 1, 2018 | 12:10 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ঘরের মাঠে ২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেবে অস্ট্রেলিয়া। মেগা সেই ইভেন্টকে সামনে রেখে এখন থেকেই গুছিয়ে ওঠতে চাচ্ছে অজিরা। সেই লক্ষ্যে টি-টোয়েন্টি স্কোয়াডের দায়িত্ব কাঁধে পড়তে যাচ্ছে সাবেক অধিনায়ক রিকি পন্টিংয়ের।

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এরই মধ্যে কথা বলে রেখেছে পন্টিংয়ের সঙ্গে। আগ্রহ দেখিয়েছেন অস্ট্রেলিয়ার দুইবারের বিশ্বকাপজয়ী এই অধিনায়ক। পাঁচবার ওয়ানডে বিশ্বকাপ জিতলেও টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা নেই অজিদের ঘরে। সাফল্যহীন এই অবস্থার পরিবর্তনটা পন্টিংয়ের হাত দিয়েই করতে চাইছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

তবে, অনেক আগেই পন্টিং অজিদের কোচের দায়িত্ব পেয়েছেন। শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে সহকারী কোচ হিসেবে টি-টোয়েন্টিতে দায়িত্ব পালন করেছেন তিনি। এছাড়া, আইপিএলে মুম্বাই ইন্ডিয়ানসের কোচ হিসেবে পন্টিং বেশ কয়েক মৌসুম ধরেই কাজ করছেন। ২০১৫ সালে তার অধীনেই আইপিএলের শিরোপা জেতে মুম্বাইয়ের ফ্র্যাঞ্চাইজিটি।

বিজ্ঞাপন

চলতি বছর ফেব্রুয়ারিতে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে অস্ট্রেলিয়া। সেখানেও প্রধান কোচ ড্যারেন লেহম্যানের সহকারী থাকবেন পন্টিং। ভারত সফর এবং দক্ষিণ আফ্রিকা সফরেও সহকারী হিসেবে কাজ করবেন তিনি।

২০১৯ সালে লেহম্যানের সঙ্গে চুক্তি শেষ হয়ে যাবে অস্ট্রেলিয়ার। নতুন করে কোনো কোচ নেওয়ার ঝামেলায় যাবে না দেশটির ক্রিকেট বোর্ড। অস্ট্রেলিয়ান গণমাধ্যমের দাবি সত্য হলে, লেহম্যানের পর টি-টোয়েন্টি দলের কোচিংয়ের দায়িত্ব তুলে দেওয়া হতে পারে ১৯৯৯ সালে ইংল্যান্ডের মাটিতে অস্ট্রেলিয়ার দ্বিতীয় বিশ্বকাপ জয়ের অন্যতম নায়কের হাতে। তার হাত ধরেই দক্ষিণ আফ্রিকায় ২০০৩ ও ওয়েস্ট ইন্ডিজে ২০০৭ বিশ্বকাপের শিরোপা জিতেছিল অস্ট্রেলিয়া।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন