বিজ্ঞাপন

কিশোর কুমার নাইট

September 13, 2018 | 6:27 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ভারতীয় চলচ্চিত্রের সর্বাধিক সফল ও অন্যতম শ্রেষ্ঠ প্লে-ব্যাক শিল্পী কিশোর কুমার। হিন্দি, মারাঠি, অসমীয়াসহ বিভিন্ন ভাষায় গান গেয়েছেন তিনি। তার গাওয়া বাংলা গানও সমৃদ্ধ করেছে বাংলা সংগীতকে। উপমহাদেশের বিখ্যাত এই শিল্পীকে স্মরণ করে ও শ্রদ্ধা জানিয়ে আয়োজন করা হচ্ছে ‘কিশোর কুমার নাইট’।


আরও পড়ুন :  ‘আমার চরিত্রটি অনেকের সঙ্গে মিলে যাবে’


যৌথভাবে অনুষ্ঠানটি আয়োজন করছে ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার, ঢাকা ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশ। অনুষ্ঠানে গান গাইবেন কণ্ঠশিল্পী রাজশ্রী আচার্য ও আতিক হাসান। শুক্রবার (১৪ সেপ্টেম্বর) আয়োজনটি অনুষ্ঠিত হবে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মাল্টিপারপাস হলে।

কণ্ঠশিল্পী আতিক হাসান দীর্ঘদিন ধরেই করে চলেছেন সংগীতসাধনা। তার এই সাধনার শুরু কিশোর কুমারের গান শুনেই। ছোটবেলায় কিশোর কুমারের গান শুনে অনুপ্রাণিত হয়েই গান শিখতে শুরু করেন আতিক। ২০০২ সালে প্রকাশ হয় আতিক হাসানের প্রথম অ্যালবাম ‘মাধবী কি ছিল ভুল’। প্রথম অ্যালবামেই সবার নজরে পড়েন আতিক। বাংলা ও হিন্দি ভাষার জনপ্রিয় সংগীতশিল্পী কুমার শানু ও সনু নিগামের সঙ্গেও গানের অ্যালবাম রয়েছে তার। আতিক হাসান বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত শিল্পী। দীর্ঘদিনের সংগীত সাধনায় তিনি পেয়েছেন ‘বাংলাদেশী কুমার শানু’ খেতাব।

বিজ্ঞাপন

আর রাজশ্রী আচার্য বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত শিল্পী। চট্টগ্রামে তার গানের তালিম। ছয় বছর সংগীত শিক্ষার পর তিনি শুরু করেন নজরুল সংগীতের তালিম। পাশাপাশি তিনি আধুনিক বাংলা গান, গজল এবং হিন্দি ভাষার গানও করেন। এখন পর্যন্ত তার চারটি অ্যালবাম প্রকাশ পেয়েছে।


আরও পড়ুন :

তবে কি শাকিব-বুবলি জুটির জনপ্রিয়তা কমছে?

গায়েব হচ্ছে মোবাইল, ত্রাতার ভূমিকায় কে?     *     কে হচ্ছেন সুপারম্যান?

নবাবহীন পাঁচ বছর     *     আইটেম নেচে কে কত নেন?


সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন